scorecardresearch

বড় খবর

বিয়ের আনন্দ মুহূর্তে মাটি! কুয়োয় পড়ে মৃত্যু ১৩ জনের

কুয়োর উপরে থাকা একটি স্ল্যাব হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ১১ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। বাকি ২ জন হাসপাতালে মারা গিয়েছেন।

13 dead, three injured after falling in well at wedding in Kushinagar
দুর্ঘটনায় আহত বেশ কয়েকজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিয়ের অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনা। কুয়োয় পড়ে মৃত্যু ১৩ জনের। ভয়াবহ এই দুর্ঘটনায় আহতও হয়েছেন অনেকে। বুধবার সন্ধেয় উত্তর প্রদেশের কুশিনগরের নিবুয়া নৌরাঙ্গিয়ার একটি গ্রামে এই দুর্ঘটনাটি ঘটে। ১৩ জনের মধ্যে ১১ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। বাকি ২ জন হাসপাতালে মারা গিয়েছেন।

জানা গিয়েছে, বুধবার সন্ধেয় কুশিনগরের নিবুয়া নৌরাঙ্গিয়ার ওই গ্রামের একটি বাড়িতে বিয়ের ‘হলদি’ অনুষ্ঠান চলছিল। ঠিক সেই সময় বাড়িতে আমন্ত্রিত বেশ কিছু মহিলা একটি কুয়োর স্ল্যাবের উপরে বসেছিলেন। একসঙ্গে অনেকে স্ল্যাবের উপরে চড়ে বসাতেই বিপত্তি তৈরি হয়। চাপ সহ্য না করতে না পেরে মুহূর্তে ভেঙে পড়ে স্ল্যাবটি। হুড়মুড়িয়ে কুয়োয় পড়ে যান মহিলারা।

কুশিনগরের পুলিশ সুপার শচীন্দ্র প্যাটেল জানিয়েছেন, বুধবার সন্ধেয় দুর্ঘটনাটি ঘটেছে। মহিলারা একটি অনুষ্ঠানের জন্য কুয়োর কাছে জড়ো হয়েছিলেন। তাঁরা একটি স্ল্যাবের উপরে যেতেই সেটি ভেঙে পড়ে। কুয়োয় পড়ে যান তাঁরা। মহিলাদের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এসে তাঁদের উদ্ধার করেন।

কিন্তু মর্মান্তিক এই দুর্ঘটনার জেরে ১৩ জনের মৃত্যু হয়েছে। বাকি তিনজন এখনও চিকিৎসাধীন রয়েছেন হাসপাতালে। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় মৃত ও আহতরা ওই পরিবারের আত্মীয় ও প্রতিবেশী।

আরও পড়ুন- সমাজ বদলাতে বাড়ি বাড়ি যাচ্ছেন ৯৪ বছরের ‘অ্যানি বেসান্ত’

কুশিনগরের এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে মোদী লিখেছেন, ”উত্তরপ্রদেশের কুশিনগরে দুর্ঘটনা হৃদয় বিদারক। দুর্ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারের প্রতি আমি গভীর সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। স্থানীয় প্রশাসন সম্ভাব্য সব ধরনের সাহায্য করছে।”

মর্মান্তিক এই দুর্ঘটনার খবর পেয়েই প্রশাসনকে প্রয়োজনীয় সব পদক্ষেপের নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। টুইটে তিনি লিখেছেন, ”কুশিনগর জেলার নওরঙ্গিয়া স্কুল টোলা গ্রামের একটি দুর্ভাগ্যজনক ঘটনায় গ্রামবাসীর মৃত্যু খুবই দুঃখজনক। নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা। প্রভু শ্রী রাম আহতদের দ্রুত আরোগ্য কামনা করছেন।” সংবাদ সংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার কথা জানিয়েছেন কুশিনগরের জেলাশাসক।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 13 dead three injured after falling in well at wedding in kushinagar