খাবার খেতেই বমি! অসুস্থ শতাধিক পড়ুয়া, আবাসিক হস্টেলে তীব্র চাঞ্চল্য

তেলেঙ্গানার একটি সংখ্যালঘু আবাসিক পড়ুয়া হোস্টেলের এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায়।

Telangana school food poisoning, Telengana Siddipet, telangana school meal, telangana school news, indian express" />
তেলেঙ্গানার একটি সংখ্যালঘু আবাসিক পড়ুয়া হোস্টেলের এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায়।

আবাসিক স্কুলের হস্টেলের খাবার খেয়ে অসুস্থ শতাধিক পড়ুয়া। জানা গিয়েছে সোমবার সন্ধ্যেয় একের পর এক পড়ুয়ারা পায়খানা, বমির মত উপসর্গ দেখা যায়। ৩২ জন পড়ুয়াকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি  করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর সকলের অবস্থা স্থিতিশীল তবে ২০ জন পড়ুয়াকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তেলেঙ্গানার একটি সংখ্যালঘু আবাসিক পড়ুয়া হস্টেলের এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায়। পড়ুয়ারা জানান, রবিবার রাতে হস্টেলের তরফে বেগুনের তরকারি এবং মুরগির মাংস খেতে দেওয়া হয়। যা খাওয়ার পর প্রায় ১৩০ জন পড়ুয়া একসঙ্গে অসুস্থ হয়ে পড়েন। ৩২ জনকে হাসপাতালে ভর্তির প্রয়োজন হয়।

আরও পড়ুন: [হাতের চমকে ‘আগুনে’ ছবি! গিনেস বুক অফ রেকর্ডসের স্বপ্নে বিভোর সমরেশ]

হাসপাতালের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে খাদ্যে বিষক্রিয়ার জন্যই পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়েছেন। আপাতত সকলে স্থিতিশীল রয়েছেন। তবে ২০ জন পড়ুয়াকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। সকলের মধ্যেই  ডিহাইড্রেশনের সমস্যা  দেখা গিয়েছে।

আরও পড়ুন: [ছোট থেকেই ‘দিদি’র ভক্ত, নিজের রক্ত দিয়ে মমতার ছবি আঁকলেন দুর্গাপুরের সুরজিৎ]

এদিকে এই ঘটনা জানাজানি হতেই রাজ্যের অর্থমন্ত্রী   টি হরিশ রাও জেলা মেডিকেল ও স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে কথা বলেন সেই সঙ্গে পড়ুয়াদের শারীরিক অবস্থারও খোঁজ খবর নেন। এব্যাপারে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, ডাঃ কাশীনাথ জানান, “হোস্টেলের খাবারের পরই পড়ুয়ারা অসুস্থ বোধ করায় বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সকলের অবস্থাই আপাতত স্থিতিশীল। বেশ কয়েকজন পড়ুয়াকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই ঘটনার ব্যপারে জেলা শিক্ষা দফতরের তরফে তদন্তের কাজ শুরু হয়েছে”।          

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 130 students of residential school in telangana fall sick 20 admitted to hospital

Next Story
লাখ ছুঁইছুঁই সক্রিয় করোনা আক্রান্ত! দুয়ারে কড়া নাড়ছে চতুর্থ ঢেউ?