scorecardresearch

বড় খবর

১০ দিনে দিল্লিতে বুস্টার ডোজ পেয়েছেন মাত্র ১৫ শতাংশ, শিশু টিকাকরণ প্রায় ৬০%

১৫ থেকে ১৮ বছর বয়সী প্রায় ১০ লক্ষ শিশুর মধ্যে প্রায় ৬০ শতাংশের বেশি শিশু ইতিমধ্যেই করোনা টিকা পেয়েছেন।

যারা তৃতীয় ডোজ পাওয়ার জন্য যোগ্য তাদের মধ্যে টিকা পেয়েছেন মাত্র ১৫ শতাংশ।

প্রথম সারির কোভিড যোদ্ধা, স্বাস্থ্য কর্মী, ষাটোর্ধ কোমর্বিডিটি যুক্ত ব্যক্তিদের ইতিমধ্যেই সারা দেশ জুড়ে বুস্টার ডোজ দেওয়ার কাজ শুরু হয়েছে। বিগত ১০ দিনে দিল্লিতে ১ লক্ষ ৪৭ হাজার ৩৫৪ টি বুস্টার ডোজ দেওয়া হয়েছে। প্রায় ২,৪০,০০০ স্বাস্থ্যসেবা কর্মী, ৩,৫০,০০০ ফ্রন্টলাইন কর্মী এবং ৬০ বছরের বেশি বয়সী ৩,৮০,০০০ জন কমোর্বিডিটি আক্রান্ত ব্যক্তি তৃতীয় ডোজ পাওয়ার জন্য যোগ্য। যারা তৃতীয় ডোজ পাওয়ার জন্য যোগ্য তাদের মধ্যে টিকা পেয়েছেন মাত্র ১৫ শতাংশ।

অন্যদিকে ১৫ থেকে ১৮ বছর বয়সী প্রায় ১০ লক্ষ শিশুর মধ্যে প্রায় ৬০ শতাংশের বেশি শিশু ইতিমধ্যেই করোনা টিকা পেয়েছেন। স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে যুক্ত ব্যক্তিরা এখনও সেভাবে বুস্টার ডোজ নেয়নি। মনে করা হচ্ছে বেশিরভাগ স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত হওয়ায় তিনমাস না পার হওয়ায় বুস্টার ডোজ নিতে পারছেন না।

CoWIN পোর্টাল থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত প্রায় ৭৭ হাজার ফ্রন্ট লাইন ওয়ার্কার, ষাটোর্ধ প্রায় ৪৯ হাজার ব্যক্তি বুস্টার ডোজ পেয়েছেন। স্বাস্থ্য দফতরের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘বুস্টার ডোজ নিয়ে লোকেদের মধ্যে চরম উৎসাহ লক্ষ্য করা গেছে। আমি নিজে প্রায় কয়েকশো ফোন কল গ্রহণ করেছি। টিকা দেওয়ার কাজ সুষ্ঠভাবেই চলছে’। 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 15 precaution doses of covid 19 vaccine administered 60 eligible children vaccinated