বড় খবর

স্কুল খুলতেই করোনা আক্রান্ত ১৫০ জন পড়ুয়া

সরকারি আধিকারিকদের তরফে জাতীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে এখন কয়েক দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

দেশে সরকারি স্কুল চালু হতেই করোনা আক্রান্ত হরিয়ানার তিন জেলায় তিন দিনে আক্রান্ত হয়েছে ১৫০-এরও বেশি পড়ুয়া। সরকারি আধিকারিকদের তরফে জাতীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে এখন কয়েক দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নবম থেকে দ্বাদশ শ্রেণির আক্রান্ত পড়ুয়ারা সকলেই এই ভাইরাসে উপসর্গহীন এবং হোম আইসোলেশনে রয়েছেন প্রত্যেকে।

হরিয়ানার রেওয়াড়ি জেলার ১৩ টি বিদ্যালয়ের ৯১ জন শিক্ষার্থী করোনা পরীক্ষায় পজিটিভ, জিন্ড জেলার বিভিন্ন বিদ্যালয়েরত ৩০ জন শিক্ষার্থী এবং ১০ জন শিক্ষকও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ঝাজ্জার জেলার চৌত্রিশজন ছাত্র ও দুই শিক্ষককেও এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের আধিকারিকরা জানিয়েছেন, যেসব বিদ্যালয়ের শিক্ষার্থীরা করোনা পজিটিভ হয়েছে সেগুলি সরকারি নির্দেশনা অনুসারে কয়েকদিন বন্ধ রয়েছে। এছাড়াও যারা শিশু এবং শিক্ষকদের সংস্পর্শে এসেছিলেন তাদেরও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

স্কুলের অধ্যক্ষ সুনীল যাদব দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন যে স্কুলে “পর্যাপ্ত সুরক্ষা প্রোটোকল যথাযথভাবে অনুসরণ করা হয়েছিল” এবং শিক্ষার্থীরা স্কুলের বাইরেই আক্রান্ত হয়ে থাকতে পারে।

তিনি এও বলেন, “আমাদের মোট মোট ৪৩০ জন শিক্ষার্থী রয়েছে (ক্লাস ৯-১২), তবে কেবল ১২০ থেকে ১৬০ জন শিক্ষার্থী ক্লাসের জন্য স্কুলে আসছিল। প্রতি আড়াই ঘণ্টার দুই শিফটে ক্লাস হয়। স্কুলে শিক্ষার্থীদের মুখে সর্বদা মাস্ক থাকে। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা হয়। গ্রামে যাওয়ার সময় তারা সামাজিক দূরত্বের নিয়মগুলি অনুসরণ করেনি। যার জেরে ভাইরাস আক্রান্ত হয়েছে। এখন স্কুল ৩০ নভেম্বর অবধি বন্ধ থাকবে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 150 haryana school students test positive for covid 19

Next Story
দেশে ফের করোনার দাপট, দৈনিক সংক্রমণ ছাড়াল ৪৫ হাজারcoronavirus, করোনাভাইরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com