বড় খবর

মোদীর গুজরাটে শিকেয় করোনা-বিধি, ধর্মীয় জমায়েতে ডিজে বাজিয়ে নাচ, মামলা রুজু

জমায়েতকারীদের মাত্র কয়েকজনকেই মাস্ক পড়তে নজরে পড়েছিল, দূরত্ববিধি মেনে চলার কোনও বালাই ছিল না বলে দাবি পুলিশের।

150 people take part in religious process in Gujarat
ছবি: প্রতীকী

প্রমাদ গুনছে কোভিডের তৃতীয় ঢেউ। সংক্রমণ রুখতে বারে বারে করোনা-বিধি মেনে চলায় সতর্ক করছেন প্রধানমন্ত্রী। কিন্তু, নরেন্দ্র মোদীর নিজের রাজ্যেই এবার কোভিড-বিধি শিকেয় তুলে ধর্মীয় জমায়েতের অভিযোগ উঠল। বিধি ভাঙায় ইতিমধ্যেই দুই আয়োজক ও এক ডিজে-র বিরুদ্ধে মহামারী আইনে মামলা রুজু করেছে পুলিশ।

এক শীর্ষ পুলিশ কর্তা জানিয়েছেন, ‘কোভিড-বিধি জারি রয়েছে। জমায়েত না করা, মাস্ক পড়া, দূরত্ববিধি বজায় রাখা বাধ্যতামূলক। কিন্তু শনিবার সুরেন্দ্রনগর জেলার পাটডি শহরে কোভিজ-বিধি লঙ্ঘন করে ধর্মীয় জমায়েত হয়েছে। এছাড়াও জমায়েতকারীরা পরে মিছিল করে। যেকানে ডিজে বেজেছে ও তার সঙ্গে নাচও হয়। জমায়েতকারীদের মাত্র কয়েকজনকেই মাস্ক পড়তে নজরে পড়েছিল, দূরত্ববিধি মেনে চলার কোনও বালাই ছিল না।’

ওই পুলিশ কর্তার কথা অনুযায়ী, ডিজে-র কাছ থেকে মিউজিক সিস্টেম বাজেয়াপ্ত করা হয়েছে। তদন্ত চলছে। সবদিক খতিয়ে দেখে ওই ধর্মীয় জমায়েতের আয়োজক ও ডিজে-র বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করা হবে।

দেশে দৈনিক করোনা সংক্রমণের হার ওঠা-নামা করছে। তৃতীয় ঢেউ আসতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে করোনা-বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। কেন্দ্রও রাজ্যগুলোকে নির্দেশিকা দিয়ে কড়াভাবে বিধি কার্যকরের কথা বলেছে। কিন্তু, এক শ্রেণির মানুষের মধ্যে করোনা-বিধি ভাঙার প্রবণতা দেখা যাচ্ছে। এর আগে কলকাতা ও শিলিগুড়িতে বিধি ভেঙে হোটেলে মানুষকে নাইট পার্টি করাতে দেখা গিয়েছে। যার বিরুদ্ধে পদক্ষেপ করেছে পুলিশ। এবার সেই বিধি লঙ্ঘনের ছবি গুজরাটে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 150 people take part in religious process in gujarat

Next Story
পাঞ্জাব সীমান্তে গুলিতে খতম ২ পাক অনুপ্রবেশকারী, সাফল্য বিএসএফ’য়েরTwo Pakistani intruders shot dead in Punjabs Tarn Taran
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com