153rd birth anniversary mahatma Gandhi president murmur vice president pm modi Sonia Gandhi paid tribute:দেশে জুড়ে সাড়ম্বরে পালিত গান্ধী জয়ন্তী, রাজঘাটে শ্রদ্ধা মোদীর! | Indian Express Bangla

দেশে জুড়ে সাড়ম্বরে পালিত গান্ধী জয়ন্তী, রাজঘাটে শ্রদ্ধা মোদীর, বাপুর স্মৃতিচারণায় নমো!

শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সনিয়া গান্ধী, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখর, প্রধানমন্ত্রী মোদী, লোকসভার স্পিকার ওম বিড়লা

দেশে জুড়ে সাড়ম্বরে পালিত গান্ধী জয়ন্তী, রাজঘাটে শ্রদ্ধা মোদীর, বাপুর স্মৃতিচারণায় নমো!
আজ সারা দেশে জুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫৩ তম জন্মবার্ষিকী।

আজ সারা দেশে জুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫৩ তম জন্মবার্ষিকী। আজকের এই বিশেষ দিন উপলক্ষে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখর, প্রধানমন্ত্রী মোদী, লোকসভার স্পিকার ওম বিড়লা এবং কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধী রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রী মোদীও গান্ধীর সমাধিস্থলে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানান সোনিয়া গান্ধী

গান্ধী জয়ন্তী উপলক্ষে রাজঘাটে গিয়ে শ্রদ্ধা জানান কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী ও মল্লিকার্জুন খার্গ। তিনি গান্ধীর সমাধিতে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

একই সঙ্গে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও জাতির জনক মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, “গান্ধীর ১৫৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে, আমি সমস্ত দেশবাসীর পক্ষ থেকে জাতির জনক মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানাই”।

দেশবাসীর কাছে আবেদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী মোদী টুইটারে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে একটি ভিডিও বার্তা শেয়ার করেছেন। গান্ধী জয়ন্তীতে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক বিশেষ বার্তায় মোদী লেখেন, “এই বছর গান্ধী জয়ন্তী আরও বিশেষভাবে সকলের কাছে তাৎপর্যপূর্ণ, কারণ ভারত স্বাধীনতার অমৃত মহোৎসব উদযাপন করছে। সর্বদা গান্ধীজির আদর্শকে সঙ্গে নিয়ে বেঁচে থাকুন। মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানাতে আমি আপনাদের সকলকে খাদি এবং হস্তশিল্পের পণ্য কেনারও আহ্বান জানাচ্ছি”।

মহাত্মা গান্ধীর জন্ম গুজরাটে

জানিয়ে রাখি, আজ গোটা দেশ জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫৩তম জন্মবার্ষিকী উদযাপন করছে। তিনি ১৮৬৯ সালের ২রা অক্টোবর গুজরাটের পোরবন্দরে জন্মগ্রহণ করেন। স্বাধীনতা সংগ্রামে গান্ধীজি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 153rd birth anniversary mahatma gandhi president murmur vice president pm modi sonia gandhi paid tribute

Next Story
ফুটবল মাঠেই বিরাট ঝামেলা, পদপিষ্ট হয়ে মৃত্যু কমপক্ষে ১৭০ জনের! মর্মান্তিক ভিডিও ভাইরাল