scorecardresearch

বড় খবর

প্রশাসনিক ব্যর্থতা, আপকে তুলোধনা বিজেপির, রাজ্যজুড়ে বিক্ষোভ IAS সংগঠনের

‘পাঞ্জাবের আম আদমি পার্টি সরকারের দূরদর্শীতার অভাবের কারণে কারণে রাজ্যে প্রশাসনিক বিপর্যয় নেমে এসেছে দাবি বিজেপির

প্রশাসনিক ব্যর্থতা, আপকে তুলোধনা বিজেপির, রাজ্যজুড়ে বিক্ষোভ IAS সংগঠনের

বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তরুণ চুগ পাঞ্জাবের আম আদমি পার্টি (আপ) সরকারের সমালোচনা করে বলেছেন যে রাজ্যের প্রশাসনিক ব্যবস্থা সম্পূর্ণভাবে ভেঙে পড়েছে। তিনি দাবি করেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে অবিলম্বে পদত্যাগ করা উচিত।  সোমবার তিনি এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘পাঞ্জাবের আম আদমি পার্টি সরকারের দূরদর্শীতার অভাবের কারণে কারণে রাজ্যে প্রশাসনিক বিপর্যয় নেমে এসেছে। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে তুলোধনা করে বলেন, আপনার নেতৃত্বে পাঞ্জাব সরকার সম্পুর্ণরূপে ব্যর্থ। পাশাপাশি রাজু জুড়ে চলা সংকটে রাজ্যপালের হস্তক্ষেপের দাবিও জানানো হয়েছে।

পাঞ্জাব সিভিল সার্ভিস অফিসারদের সপ্তাহব্যাপী ধর্মঘটের প্রতিক্রিয়ায় বিজেপি নেতা বলেন, এই ঘটনা চোখে আঙুল দিয়ে দেখায় যে আপ সরকার রাজ্য প্রশাসন চালাতে পুরোপুরি ব্যর্থ। বিজেপি নেতা পাঞ্জাবের রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিতের কাছে রাজ্যের এই সংকটে অবিলম্বে হস্তক্ষেপের দাবিও জানিয়েছেন। তিনি আইএএস আধিকারিক নীলিমার বিরুদ্ধে পাঞ্জাব ভিজিল্যান্স ব্যুরোর পদক্ষেপ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি পাঞ্জাব আইএএস অফিসারদের প্রতিনিধিদলের পদক্ষেপকেও সমর্থন করেন।

প্রায় ৫০ জন আইএএস আধিকারিকদের একটি প্রতিনিধি দল মুখ্য সচিবের সামনে তাদের বিক্ষোভ প্রদর্শন করেন। কর্মকর্তারা জানিয়েছেন, নীলিমার বিরুদ্ধে আইনি পদক্ষেপের ক্ষেত্রে যথাযথ পদ্ধতি অনুসরণ করা হয়নি। বিজেপি দাবি করেছে আজ জনসমর্থন সত্ত্বেও রাজ্য পরিচালনার ক্ষেত্রে সম্পূর্ণরূপে নিজেদের ব্যর্থতা প্রমাণ করেছে।

বিজেপি সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে নিশানা করে বলে দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্থ দল হয়ে উঠেছে আপ।। একটি সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা বলেন যে ‘আম আদমি পার্টি রাজনীতি পরিবর্তনের কথা বলে পাশাপাশি দূর্নীতি দমনের কথা বললেও দল কীভাবে একজন আসামিকে মন্ত্রীপদ দিল’

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 2 ias officers two corruption cases but bureaucracy holds govt to ransom only