বড় খবর

অক্সিজেনের ট্যাঙ্ক লিক করে বিপত্তি, দমবন্ধ হয়ে মৃত্যু অন্তত ২২ করোনা রোগীর

অক্সিজেনের অভাবে ছটপট করে মারা গেলেন বহু।

করোনা পরিস্থিতির জেরে দেশের সর্বত্র অক্সিজেনের চাহিদা বেড়ে গিয়েছে। হাসপাতালগুলিতে অক্সিজেনের অভাবে রোগীদের চিকিৎসা অনেক ক্ষেত্রেই ব্যাহত হচ্ছে। এই অবস্থায় মর্মান্তিক ঘটনা ঘটল নাসিকের একটি হাসপাতালে। আচমকা অক্সিজেনের ট্যাঙ্কার লিক করায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হল অন্তত ২২ জন করোনা রোগীর। বুধবার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় মহারাষ্ট্রে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, অক্সিজেনের একটি ট্যাঙ্ক লিক করে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে নাসিকের এক হাসপাতালে। ডা. জাকির হোসেন হাসপাতালে একটি ট্যাঙ্কারে গ্যাস ভরার সময় লিক করে যায়। এর ফলে ঘটে যায় ভয়ঙ্কর দুর্ঘটনা। হাসপাতাল ও প্রশাসনিক আধিকারিকরা দ্রুত ঘটনা স্থলে পৌঁছান। ইতিমধ্যেই ওই হাসপাতাল থেকে ২২ জন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বাড়তে পারে মৃতের সংখ্যা।

মহারাষ্ট্রের মন্ত্রী ড. রাজেন্দ্র সিংগানে জানিয়েছেন, “এটি একটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। প্রাথমিক তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনাটি কীভাবে ঘটল তার আমরা পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছি। ঘটনার তদন্ত হবে। যে বা যারা এই ঘটনার জন্য দায়ী তাদের কাউকে ছাড়া হবে না।”

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অত্যন্ত আবশ্যকীয় হল অক্সিজেন। শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় দূর্বল হয়ে পড়েন রোগীরা। সেই অবস্থায় রোগীরা অক্সিজেন না পেলে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়েন। এদিন ঠিক এইভাবেই হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্ক লিক করায় অক্সিজেনের সরবরাহ বন্ধ হয়ে যায় রোগীদের। অক্সিজেনের অভাবে মৃত্যু হয় তাদের।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 22 covid patients dead after oxygen tank at nashik hospital leaks

Next Story
করোনার ডবল মিউটেন্ট প্রতিরোধে কার্যকর কোভ্যাকসিন: ICMRCorona vaccination in Bengal, CovidShield, Covaccine, Bengal Corona
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com