বড় খবর

অক্সিজেনের অভাবে এবার ২৪ জনের মৃত্যু কর্নাটকে

দিল্লি, মেরঠের পর ফের অক্সিজেনের অভাবে সরকারি হাসপাতালে মৃত্যুর অভিযোগ।

24 die Oxygen crisis Karnataka

অক্সিজেনের অভাবে গত ২৪ ঘন্টায় কর্নাটকে ২৪ জন রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ। দিল্লি, মেরঠের পর কর্নাটকের চামরাজনগর জেলা হাসপাতালের এই ঘটনায় চাঞ্চল্য। চামরাজনগর ডেপুটি কমিশনের দাবি অনুসারে, মৃতদের মধ্যে ২৩ জন কর্নাটকের চামরাজনগর জেলা সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। একজনের প্রাণ গিয়েছে বেসরকারি হাসপাতালে।

এই ঘটনায় জেলা প্রশাসনের থেকে রিপোর্ট তলব করেছে রাজ্য সরকার। কর্নাটকের শিক্ষামন্ত্রী সুরেশ কুমার বলেছেন, ‘কেন একসঙ্গে এতজনের প্রাণ গেল, তা জানতে চেয়ে জেলা প্রসানের থেকে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠান হয়েছে। কোনও সরকারি কর্মীর গাফিলতি থাকলে কড়া শাস্তি হবে।’

জানা গিয়েছে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন শতাধিক কোভিড রোগী। তাঁদের মধ্যে ২৪ জন অক্সিজেনের অভাবে মারা যান গত ২৪ ঘণ্টায়। বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের সঙ্গে কথা বলেছেন বিজেপি শাসিত কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। এ নিয়ে জরুরি বৈঠকও তলব করেছেন।

কর্নাটকের কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার এই ঘটনাকে ক্রিমিনাল অফেন্স বলে জানিয়েছেন। টুইটে রাজ্য সরকারকে নিশানা করে তাঁর প্রশ্ন, মুখ্যমন্ত্রী ইরেদুরাপ্পা সব সময় বলছেন অক্সিজেনের কোনও ঘাটতি নেই। তাহলে কেন এই ঘটনা ঘটল? এর জন্য কে দায়ী? সরকার অক্সিজেন সরবরাহ করতে পারচ্ছে না বলে কতজনের প্রাণ যাবে?

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 24 die allegedly due to oxygen crisis in karnataka

Next Story
ভাইরাস রুখতে লকডাউন করুন, কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com