scorecardresearch

বড় খবর

মারণ ভাইরাসে আক্রান্ত ২৫ ছাত্র, পুরো ক্যাম্পাসকেই কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষণা

কলেজ সূত্রে জানা গিয়েছে হাজারের বেশি পড়ুয়া এই মুহূর্তে ক্যাম্পাসে রয়েছেন।

গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটির ২৫ জন ছাত্র একসঙ্গে করোনা পজিটিভ হয়েছেন।

‘গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটির’ ২৫ জন ছাত্র একসঙ্গে করোনা পজিটিভ হয়েছেন। গান্ধীনগর মিউনিসিপ্যাল কর্পোরেশন (GMC)এই তথ্য জানিয়ে ক্যাম্পাসটিকে কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করেছে। গান্ধীনগর মিউনিসিপ্যাল কর্পোরেশনের(GMC) দেওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে গত বৃহস্পতিবার থেকে এই ক্যাম্পাসের মোট ৩৩ জন ছাত্র করোনা পজিটিভ হয়েছেন। যা নিয়ে উদ্বেগ বেড়েছে প্রশাসনের।

জিএমসি কমিশনার ডাঃ ধবলকুমার প্যাটেল এক সাংবাদিক সম্মেলনে এদিন বলেছেন, “মেডিক্যাল টিম ক্যাম্পাসের ১৬৭ জনের র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করেছেন। তার রিপোর্টে দেখা গিয়েছে ২৫ জন ছাত্র করোনা পজিটিভ। আগামী কয়েকদিন ক্যাম্পাসে কড়া নজরদারী চালানো হবে বলেও জানিয়েছেন তিনি। গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটির অফলাইন ক্লাস ৪ এপ্রিল থেকে শুরু হয়।

জিএনএলইউ রেজিস্ট্রার ইনচার্জ, ডঃ জগদীশ চন্দ্র বিশ্ববিদ্যালয়ের জারি করা একটি বিবৃতিতে বলেছেন যে “প্রথম কোভিড ধরা পড়ার পরে আমরা ক্যাম্পাসে ছাত্রদের র্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা চালু রেখেছি। সেই সঙ্গে ক্যাম্পাসের আসন্ন নবীন বরণ অনুষ্ঠানও বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত সকল অফলাইন ক্লাসও কিছুদিনের জন্য বন্ধ রাখা হচ্ছে। মে মাসের সেমিস্টারের পরীক্ষাও অনলাইনে অনুষ্ঠিত হবে”। কলেজ সূত্রে জানা গিয়েছে হাজারের বেশি পড়ুয়া এই মুহূর্তে ক্যাম্পাসে রয়েছেন। এদিকে রাজ্য স্বাস্থ্য বুলেটিন অনুসারে, শুক্রবার রাজ্য জুড়ে মোট ২০ টি কোভিড ১৯ কেস রিপোর্ট করা হয়েছে।

এদিকে করোনার একদম নতুন প্রজাতির সন্ধান মিলেছে গুজরাটেই। এক মাস আগে নমুনা পরীক্ষা করা রোগীর মধ্যে কোভিড-১৯-এর এক্সই ভেরিয়েন্টের হদিশ পাওয়া বিষয়টি নিশ্চিত করেছে গুজরাটের স্বাস্থ্য দফতরের অতিরিক্ত সচিব মনোজ আগারওয়াল।

আরও পড়ুন: ডোজ নিয়ে আর চিন্তা নেই, হাত বাড়ালেই স্বল্পদামে বুস্টার

সরকারি ওই আধিকারিক জানিয়েছেন যে, ৬৭ বছর বয়সী একজন ব্যক্তির দেহে এক্সই ভাইরাস সনাক্ত করা হয়েছে। আক্রান্ত মুম্বাই থেকে ভাদোদরা গিয়েছিলেন। ১২ মার্চ একটি হোটেলে থাকার সময় নমুনা পরীক্ষা করেছিলেন। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে, ভাদোদরার মেডিক্যাল অফিসার ডাঃ দেবেশ প্যাটেল বলেছেন, ‘রোগী মুম্বইয়ের ৬৭ বছর বয়সী এক ব্যক্তি, যিনি তাঁর স্ত্রীর সঙ্গে ভাদোদরায় বেড়াতে গিয়েছিলেন। তাঁরা পৌঁছানোর পরে একটি হোটেলে যান। ব্যক্তির জ্বরের উপসর্গ তৈরি হয়েছিল। ফলে তিনি কোভিড পরীক্ষা করেছিল এবং ফলাফল পজিটিভ এসেছিল। ফলে ওই ব্যক্তি মুম্বইতে ফিরে আসেন এবং সেখানে কঠোর হোম কোয়ারেন্টিনে ছিলেন। তিনি ভাদোদরায় কারও সঙ্গে দেখা করেননি।’

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 25 students of gujarat varsity test positive