scorecardresearch

বড় খবর

উত্তর-পূর্ব দিল্লিতে দুই গোষ্ঠীর সংঘর্ষ, গ্রেফতার ৩, আটক ৩০

এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

3 arrested and 30 detained after groups clash at park in northeast Delhi
ঘটনার বিস্তারিত বিবরণ দিচ্ছেন উত্তর-পূর্ব দিল্লির ডিসিপি সঞ্জয় সাইন।

বুধবার রাতে উত্তর-পূর্ব দিল্লির একটি পার্কে দুই গোষ্ঠীর সংঘর্ষে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার তদন্তে নেমে পুলিশ দাঙ্গার ধারায় মামলা দায়ের করেছে। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ, আটক ৩০ জনেরও বেশি। পুলিশ জানিয়েছে, এই ঘটনাকে কেন্দ্র করে হতাহতের খবর মেলেনি। তবে এলাকায় উত্তেজনা থাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে বুধবার রাতে ওয়েলকাম থানায় একটি ফোন আসে। গন্ডগোলের খবর পেয়ে পুলিশ ফটো চকের কাছের ওই পার্কে পৌঁছালে দুটি গোষ্ঠীকে সংঘর্ষে জড়াতে দেখে। ডিসিপি (উত্তর-পূর্ব) সঞ্জয় সাইন বলেন, ”আমরা এই গন্ডগোল সম্পর্কে স্থানীয়দের কাছ থেকে একাধিক ফোন কল পেয়েছি। একটি ছোট বিষয় নিয়ে গন্ডগোল হয়। পার্কে শিশুদের একটি দল ছিল। বড়রা এসে বাচ্চাদের সঙ্গে কথা বলতে শুরু করলে দুই সম্প্রদায়ের ছোট ছোট দলের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়।”

আরও পড়ুন- ধর্ষণের অভিযোগ নিয়ে থানায় গিয়ে পুলিশকর্তার লালসার শিকার কিশোরী, অভিযুক্ত ধৃত

ওই পুলিশকর্তা আরও বলেন, ”পার্কে লোকজন জড়ো হওয়ায় সাম্প্রদায়িক উত্তেজনার আশঙ্কা দেখা দেয়। একদল বয়স্ক লোকজন সমস্যা মেটাতে এগিয়ে এসেছিলেন। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।” যদিও পুলিশি প্রচেষ্টায় বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

ঘটনার তদন্তে নেমে এবং সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ ৩০ জনেরও বেশি ব্যক্তিকে আটক করেছে। সংঘর্ষে তাদের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে। পরে গতকাল বেশি রাতে উত্তর-পূর্ব দিল্লি থেকে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে এলাকায় দাঙ্গা বাধানোর চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 3 arrested and 30 detained after groups clash at park in northeast delhi