Bhangar Update: জামিনের আবেদন খারিজ অলীক চক্রবর্তীর

অলীকের শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে সি আই ডি ও জেল হেফাজতে থাকাকালীন ২৪ ঘণ্টা অন্তর বিশেষজ্ঞ  চিকিৎসকের তত্ত্বাবধানে তাঁর শারীরিক পরীক্ষা করাতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারক।

By : IE Bangla Web Desk | kolkata Published: Jun 12, 2018, 22:46:20 PM

ফিরোজ আহমেদ: ভাঙড়ের পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের মুখপাত্র তথা সিপিআইএমএল রেড স্টার নেতা অলীক চক্রবর্তীর জামিনের আবেদন খারিজ হয়ে গেল। একটি মামলায় তাঁকে সি আই ডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে বারুইপুর মহকুমা আদালত। অন্য আর একটি মামলায় তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

ভুবনেশ্বর চিকিৎসা করতে গিয়ে গত ৩১ মে পুলিশের হাতে ধরা পড়েন ভাঙড় আন্দোলনের ‘নিউক্লিয়াস’ তথা জমি কমিটির মুখপাত্র অলীক চক্রবর্তী। ভুবনেশ্বর থেকে তাঁকে ট্রানজিট রিমান্ডে এই রাজ্যে নিয়ে এসে বারুইপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। পুলিশ হেফাজতে থাকার সময়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এরপর মঙ্গলবার দুপুরে আবার তাঁকে বারুইপুর মহকুমা আদালতে হাজির করানো হয়।

আরও পড়ুন, মৃত্যু হলেও পাওয়ারগ্রিড হতে দেব না, ভাঙড়ে জয়ের পর বললেন নির্দল প্রার্থী

এদিন বিচারক অয়ন বন্দ্যোপাধ্যায় নতুনহাটে  তৃণমূল কর্মী আশিকুর রহমান ওরফে বাবু সোনা খুনের ঘটনায় অলীককে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন। এছাড়া সরকারি সম্পত্তি ভাঙচুর ,পুলিস কর্মীদের মারধর সহ একাধিক অভিযোগে তাঁকে ৩ দিনের সি আই ডি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। আগামী তিন দিন ভবানী ভবনে নিয়ে গিয়ে অলীককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিআইডি সূত্রে খবর। আগামী ১৫ জুন অলীক চক্রবর্তীকে সি আই ডি হেফাজত থেকে আবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে।

অলীকের শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে সি আই ডি ও জেল হেফাজতে থাকাকালীন ২৪ ঘণ্টা অন্তর বিশেষজ্ঞ  চিকিৎসকের তত্ত্বাবধানে তাঁর শারীরিক পরীক্ষা করাতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারক। এদিন অলীককে কোর্ট আদালতে তোলা হলে বিচারক তাঁর শারীরিক অবস্থার খোঁজ নেন। অলীক জানান আগের থেকে ভালো আছেন তিনি। এদিকে অলীকের আইনজীবী সুশীল চক্রবর্তী বিচারকের কাছে জানান , আদালতের নির্দেশ মেনে অলীককে আইনজীবীর সামনে জিজ্ঞাসাবাদ করা হয়নি। এরপর বিচারক ফের একবার পুলিশকে জানিয়ে দেন, আইনজীবীর সামনেই জিজ্ঞাসাবাদ করতে হবে ওই নকশালপন্থী নেতাকে।