আনন্দের মুহূর্ত বদলে গেল ‘কান্নায়’, শপিং মলে এলোপাথাড়ি গুলিতে মৃত ৩

ডেনমার্কের মত দেশে গুলি চালনার ঘটনা বিরল, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Copenhagen, Copenhagen shooting, Denmark, 3 dead in shooting, 3 critically injured, Danish police, gunshots at shopping centre, Copenhagen police, world news, indian express world news, indian express latest news" />
প্রতীকী ছবি

রবিবার সন্ধ্যায় ডেনমার্কের রাজধানীতে একটি শপিং মলে বন্দুক বাজের হামলায় তিনজন নিহত এবং তিনজন গুরুতর আহত হয়েছেন। কোপেনহেগেনের এক শীর্ষ পুলিশ কর্তা সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেন, ‘গুলি চালনার ঘটনায় ২২ বছরের এক যুবককে ইতিমধ্যেই আটক করা হয়েছে।

ডেনমার্কের মত দেশে গুলি চালনার ঘটনা বিরল, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে আরও কেউ এই ঘটনায় জড়িত রয়েছে তা জানার চেষ্টা চলছে’। এই ঘটনায় শপিং মলে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার এক প্রত্যক্ষদর্শী হ্যান্স ক্রিশ্চিয়ান স্টলৎজ সাংবাদিকদের বলেন, ‘রবিবার রাতে মলের কাছেই একটি কনসার্টে পারফর্ম করছিলেন তিনি। হঠাৎ করেই গুলির শব্দে চারিদিক কেঁপে ওঠে। মানুষজন প্রাণ বাঁচাতে ছোটাছুটি শুরু করে দেন। অনেকে আবার শপিং মলের ভিতরেই দোকানে প্রাণ বাঁচাতে আশ্রয় নেন’।

আরও পড়ুন: [ভারী বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়, কলকাতায় আরও বাড়বে অস্বস্তি?]

থমাসেন বলেন, নিহতদের মধ্যে একজন মাঝবয়সী এবং দুজন যুবক! আরও কয়েকজন আহত হয়েছেন, যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন বলেছেন, নিষ্ঠুর হামলার” মুখে পড়ে তিনজনের মৃত্যু হয়েছে এই ঘটনায় গোটা দেশ স্তম্ভিত’।

আরও পড়ুন: [অমরনাথ যাত্রায় অভিনব আতিথেয়তা, কাশ্মীরিদের ব্যবহারে মুগ্ধ দর্শনার্থীরা]

একটি যৌথ বিবৃতিতে, রানী মার্গ্রেথ, ছেলে ক্রাউন প্রিন্স ফ্রেডেরিক এবং তার স্ত্রী ক্রাউন প্রিন্সেস মেরি গুলি চালনার ঘটনাকে দুঃখ জনক বলে বর্ণনা করেছেন। সেই সঙ্গে ঘটনায় আহতদের দ্রুত সুস্থতারও কামনা করেছেন। ২০১৫ সালের ফেব্রুয়ারির পর এটাই ছিল ডেনমার্কে সবচেয়ে ভয়ঙ্কর হামলা। সে সময় রাজধানীতে গুলি চালানোর ঘটনায় পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে একজন ২২ বছর বয়সী যুবক নিহত হন। হামলার ঘটনায় দু’জন নিহত এবং পাঁচজন পুলিশ কর্মী আহত হন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 3 dead 3 critically wounded in shooting at denmark mall

Next Story
অমরনাথ যাত্রায় অভিনব আতিথেয়তা, কাশ্মীরিদের ব্যবহারে মুগ্ধ পুণ্যার্থীরা