বড় খবর

৩ রাজ্যে নতুন করে ওমিক্রন আক্রান্তের হদিশ, দেশে আক্রান্ত বেড়ে ৩৬

এই নিয়ে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৬।

India records 16,764 new Covid cases 31 December 2021
গতকালের চেয়ে সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় কাবু।

ভারতে ক্রমেই বাড়াছে ওমিক্রন আক্রান্তের হদিশ। রবিবার অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও চণ্ডীগড়ে একজন করে করোনার নয়া ভ্যারিয়েন্টে সংক্রমিত। এই নিয়ে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৬।

রবিবার চণ্ডীগড় প্রশাসনের তরফে জানানো হয়, যে ২০ বছরের যুবক ওমিক্রনে আক্রান্ত তিনি গত ২২ নভেম্বর তিনি ইটালি থেকে এ দেশে ফিরেছেন। ডিসেম্বর মাসে করোনা পরীক্ষা করান এবং জানতে পারেন তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতিই বিদেশ থেকে ফেরার ইতিহাস থাকায়, ওই যুবকের নমুনা জিনোম সিকোয়েন্সিংর জন্য পাঠানো হয়। রবিবার জানা যায়, ওই যুবক ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। জানা গিয়েছে, আক্রান্ত যুবক সম্পূর্ণ টিকাপ্রাপ্ত, ইটালিতেই ফাইজ়ার ভ্য়াকসিনের দু’টি ডোজ় নিয়েছিলেন তিনি। ২২ নভেম্বর দেশে ফেরার পর গোম আইসোলেশনে ছিলেন। আক্রান্ত উপসর্গহীন বলেই জানা গিয়েছে। তাঁর পরিবারের অন্যান্যদের নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।

অন্যদিকে আয়ারল্যান্ড থেকে এ দেশে ফেরত এক যাত্রীর দেহেও মিলেছে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট। তাঁর বিমানবন্দরে করোনা পরীক্ষা করা হয়েছিল, তখন রিপোর্ট পজেটিভ আসে। এরপরই তাঁকে বিশাখাপত্তনমে আসার অনুমতি দেওয়া হয়। সেখানে এসে ফের করোনা পরীক্ষা করা হলে তাঁর রিপোর্ট পজেটিভ আসে।

কর্নাটকে ফের মিল ওমিক্রন আঈক্রান্তের খোঁজ। এই নিয়ে সেই রাজ্যে মোট ৩ জনের দেহে মিলেছে এই ভাইরাস। জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকা ফেরত এক যাত্রীর দেহে ওমিক্রনের সন্ধান মিলেছে। তাঁকে আলাদা রাখা হয়েছে, সরকারি হাসপাতালে চিকিৎসা চলছে। এই ব্যক্তির সঙ্গে পাঁচ জন প্রত্যক্ষ ও ১০ জন পরোক্ষে সংস্পর্শে এসেছেন। তাঁদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 3 fresh omicron cases from andhrapradesh chandigarh karnataka india tally now 36

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com