scorecardresearch

বড় খবর

প্রথম ধাপে ভ্যাকসিন পাবে ৩০ কোটি ভারতীয়, আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

আগামী জুন-জুলাইয়ের মধ্যে ৩০ কোটি ভারতীয়কে ভ্যাকসিন দেওয়া হবে। অগ্রাধিকার দিচ্ছে স্বাস্থ্যকর্মী, কোভিড যুদ্ধের প্রথমসারির যোদ্ধাদের এবং ষাটোর্ধ্ব ব্যক্তিদের।

প্রতীকী চিত্র

আগামী কয়েক মাসের মধ্যেই ‘সুরক্ষিত, কার্যকরী, উন্নত’ ভ্যাকসিন পেতে চলেছে ভারত, এমনটাই আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক্সিকিউটিভ ডিরেক্টর অনন্ত গোয়েঙ্কা এবং সুপারস্টার অমিতাভ বচ্চনের সঙ্গে রবিবার একটি আলাপচারিতায় স্বাস্থ্যমন্ত্রী জানান যে আগামী জুন-জুলাইয়ের মধ্যে ৩০ কোটি ভারতীয়কে ভ্যাকসিন দেওয়া হবে। প্রাথমিকভাবে সরকার অগ্রাধিকার দিচ্ছে স্বাস্থ্যকর্মী, কোভিড যুদ্ধের প্রথমসারির যোদ্ধাদের এবং ষাটোর্ধ্ব ব্যক্তিদের।

এদিকে গত ২৪ ঘন্টায় দেশে অনেকটাই কমল কোভিড সংক্রমণের হার। সোমবার সকাল ৯টায় স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত বুলেটিন অনুসারে ৩৮ হাজার ৭৭৭ জন নতুন করে আক্রান্ত হয়েছে দেশে। মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৯৪ লক্ষ ৩১ হাজার। শনিবারের থেকে দৈনিক আক্রান্তকমল প্রায় ৭ হাজার। এখনও দেশে করোনা আক্রান্ত রাজ্যের তালিকায় মহারাষ্ট্র, কেরালা এবং দিল্লি রয়েছে।

আরও পড়ুন, কোভিশিল্ডে স্নায়ুর সমস্যার দেখা দিচ্ছে, ভ্যাকসিন নিয়ে বড় অভিযোগ ভারতে, অস্বীকার সংস্থার

যদিও গত কয়েক দিনে দিল্লিতে কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা রবিবার রাজধানীতে করোনাক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৯০০। মৃত্যু হয়েছে ৬৮ জনের। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্রর জৈন জানিয়েছেন এখন কোভিড হাসপাতালগুলিতে ৫৫ শতাংশ বেড খালি যাচ্ছে।

অন্যদিকে, রবিবার ভ্যাকসিন নিয়েই এবার উঠল বড় অভিযোগ।এই টিকার জেরে স্নায়ুর সমস্যা দেখা দিচ্ছে এবং আরও বেশ কিছু সমস্যা তৈরি হচ্ছে মানব দেহে এমনই অভিযোগ উঠল। যদিও এই অভিযোগ ‘ভুল এবং মিথ্যা’ সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তরফে এমনটাই জানান হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 30 crore people will get vaccine by june july union health minister harsh vardhan said