বড় খবর

দুটি ট্রাকে আত্মগোপনকারী ৩০০ অভিবাসী, শতাধিক মানুষ রেলের র‍্যাকে

করোনার আক্রমণে জেরবার জীবন। ঘরবন্দি হয়েছে গোটা দেশ। বন্ধ হয়েছে রেল এবং সড়ক পরিবহন। সেই আবহে নিজের নিজের বাড়িতে ফিরতে…

লক্ষ্য একটাই নিজের বাড়ি ফেরা। করোনার আক্রমণে জেরবার জীবন। ঘরবন্দি হয়েছে গোটা দেশ। বন্ধ হয়েছে রেল এবং সড়ক পরিবহন। সেই আবহে নিজের নিজের বাড়িতে ফিরতে আত্মগোপন করে ফেরাকেই হাতিয়ার করল এই মানুষেরা। যদিও পুলিশের চোখকে লুকানো গেল না। অত:পর…

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রে। তেলেঙ্গানা বর্ডারে নিয়মমাফিক সব চেক করছিল পুলিশ। হঠাৎই তাঁদের নজরে আসে এই দুই ট্রাক। যাবতমল এলাকার পুলিশ সুপার এম রাজকুমার জানান, এই ট্রাকের চালকেরা প্রথমে অস্বীকার করেন। তাঁরা বলেন যে তাঁরা নিত্যপ্রয়োজনীয় জিনিষ নিয়ে রাজস্থানে যাচ্ছেন। কিন্তু ট্রাক খুলতেই দেখা গেল সেখানে কোনওরকমে প্রাণ হাতে করে বসে আছে শতাধিক মানুষ। পুলিশ জানিয়েছে, “এই ব্যক্তিরা মূলত হায়দরাবাদ থেকে রাজস্থানের বিভিন্ন অঞ্চলে ফিরে আসা শ্রমিকদের কাজ করছে। পুলিশের নজর এড়িয়ে হায়দরাবাদ থেকে কীভাবে তারা এভাবে যাচ্ছিল তা খতিয়ে দেখছে মহারাষ্ট্রের পুলিশ।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় রাজ্যে জারি পূর্ব নিষেধাজ্ঞা

এদিকে, রেলওয়ে রেকে করে অবৈধভাবে যাতায়াত চালাচ্ছেন বেশ কিছু শ্রমিক, একথা জানিয়েছে উত্তরপ্রদেশের রেল কর্তৃপক্ষ। জাতীয় লকডাউনের কারণে আটকে থাকা র‌্যাকগুলিকে তিরুবনন্তপুরম থেকে গোরক্ষপুরে ফিরিয়ে আনা হচ্ছে। বেশিরভাগ লোকই নেমে যায় ঝাঁসিতে। তবে তাঁরা কোথায় গিয়েছিলেন, কেনই বা ফিরছেন তা এখনও অজানাই থেকে গিয়েছে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 300 migrants found crammed in two trucks thousands in a railway train

Next Story
করোনা নির্মূলে হু-র ‘সলিডারিটি ট্রায়ালে’ ভারতও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com