জেএনইউ ক্যাম্পাসে গড়ে উঠলো ৩২ শয্যার আইসোলেশন সেন্টার

করোনা তৃতীয় ঢেউয়ে একের পর এক ছাত্র শিক্ষক-অশিক্ষক কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে একটি ৩২ শয্যা বিশিষ্ট আইসোলেশন কেয়ার সেন্টার স্থাপন করা হয়েছে।

চলমান কোভিডের মোকাবিলায়, দিল্লি সরকারের উদ্যোগে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে একটি ৩২ শয্যা বিশিষ্ট আইসোলেশন কেয়ার সেন্টার স্থাপন করা হয়েছে। ২১ জানুয়ারি দিল্লি স্বাস্থ্য দফতরের তরফে এই বিষয়ে একটি নির্দেশও দেওয়া হয়। মূলত ছাত্র এবং আবাসিক পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই আইসোলেশন কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়। মদন মোহন মালব্য হাসপাতাল এব্যাপারে জেএনইউ কর্তৃপক্ষকে সব ধরণের সাহায্যের আশ্বাস দিয়েছে।

নয়াদিল্লি জেলা প্রশাসন গোটা বিষয়টির তদারকির দায়িত্বে থাকবে। জেএনইউ ছাত্র ইউনিয়ন (জেএনইউএসইউ)এর তরফে ক্যাম্পাসের ভিতর একটি কোভিড কেয়ার সেন্টারে গড়ে তোলার দাবি জানানো হয়। করোনা তৃতীয় ঢেউয়ে একের পর এক ছাত্র শিক্ষক-অশিক্ষক কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

এর আগে করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন সময়েই গত ১৩ মে, ২০২১ দিল্লি হাইকোর্ট জেএনইউ ক্যাম্পাসে একটি কোভিড কেয়ার সেন্টার গড়ে তোলার নির্দেশ দিয়েছিল। অবশেষে ৩২ শয্যা বিশিষ্ট আইসোলেশন কেয়ার সেন্টারে খুশি জেএনইউ ছাত্র ইউনিয়ন। এদিকে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ১১,৪৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একদিনে করোনার বলি ৪৫।যদিও পজিটিভিটি রেট কিছুটা কমে হয়েছে ১৬.৩৬ শতাংশ। আগের দিন যা ছিল ১৮.০৪ শতাংশ। চলতি মাসে শনিবারের এক দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা সামনে এসেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 32 bed covid 19 isolation facility set up in jnu campus

Next Story
ভুয়ো ভ্যাকসিন সার্টিফিকেট ইস্যু, হায়দ্রাবাদ পুলিশের জালে ৬