নিয়ন্ত্রণরেখায় অনুপ্রবেশের ছক বানচাল, এনকাউন্টারে নিকেশ ৩ জঙ্গি

গুলির লড়াইয়ে শহিদ ভারতের তিন সেনা ও এক বিএসএফ জওয়ান।

রবিবার সন্ত্রাসী হামলায় ফের রক্তাক্ত হল ভূস্বর্গ। এদিন জঙ্গি-সেনা গুলির লড়াইয়ে খতম হল তিন জঙ্গি। পাল্টা গুলিতে শহিদ হলেন তিন সেনা ও এক বিএসএফ জওয়ান। জানা গিয়েছে, নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে অনুপ্রবেশের ছক ছিল জঙ্গিদের। জম্ম-কাশ্মীরের কুপওয়ারা জেলায় মাচিল সেক্টরে এই ঘটনায় তিন জঙ্গিকে নিকেশ করেছে সেনা।

সেনা সূত্রে খবর, শনিবার গভীর রাতে বিএসএফের টহলদারি বাহিনী নিয়ন্ত্রণরেখা থেকে সাড়ে তিন কিমি দূরে কিছু সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে। তারপরেই শুরু হয় গুলির লড়াই। এনকাউন্টারে প্রথমে একজন জঙ্গি খতম হয়। একজন বিএসএফ জওয়ান শহিদ হন পাল্টা গুলির আঘাতে। ভোর চারটের সময় গুলির লড়াই থামে।

দ্রুত নিরাপত্তারক্ষীরা পৌঁছায় ঘটনাস্থলে। রবিবার সকাল ১০.২০ নাগাদ ফের গুলির লড়াই শুরু হয়। নিয়ন্ত্রণরেখা থেকে প্রায় দেড় কিমি দূরে। এই এনকাউন্টারে আরও দুই জঙ্গি খতম হয়। ভারতের তিন সেনা জওয়ান পাল্টা গুলির আঘাতে শহিদ হন। দুজন আহত হন। তাঁদের দ্রুত সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, পূর্ব লাদাখে ছয় মাসব্যাপী ভারত-চিন সীমান্ত সমস্যা নিয়ে সামরিক কমান্ডারদের সঙ্গে অষ্টম দফায় আলোচনার পর চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত প্রকৃত নিয়ন্ত্রণ রেখা নিয়ে ভারতের অবস্থান ফের একবার স্পষ্ট করলেন। তিনি জানিয়ে দেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও পরিবর্তন ভারত মেনে নেবে না এবং সীমান্তে স্থিতিশীল পরিবর্তন আনতে ভারত বদ্ধপরিকর।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 4 defence personnel 3 militants killed in encounter in machil sector

Next Story
পুলিশের জালে কম্পিউটার বাবা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com