পুলওয়ামা পুলিশের গুলিতে ছাত্র মৃত্যু, তদন্তের দাবি ওমর আবদুল্লাহ’র :4 militants shot dead; student killed, cops say firing was accidental | Indian Express Bangla

পুলওয়ামায় পুলিশের গুলিতে ছাত্রের মৃত্যু, তদন্তের দাবি ওমর আবদুল্লাহ’র

এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল উপত্যকা।

পুলওয়ামায় পুলিশের গুলিতে ছাত্রের মৃত্যু, তদন্তের দাবি ওমর আবদুল্লাহ’র
কাশ্মীরে নিরাপত্তা বাহিনী। ফাইল ছবি

বুধবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় পুলিশ কর্মীর গুলিতে ছাত্র মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তাল উপত্যকা।  সংবাদ সংস্থা পিটিআই সূত্রে পাওয়া খবর অনুসারে দুর্ঘটনাবশত গুলি চালানোয় ওই ছাত্র নিহত হয়েছেন। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল উপত্যকা। ন্যাশনাল কনফারেন্স এবং পিপলস ডেমোক্রেটিক পার্টি সহ রাজনৈতিক দলগুলি এই ঘটনার নিন্দা করেছে এবং ‘উচ্চপর্যায়ের তদন্তের’দাবি জানিয়েছে।

পুলিশ সূত্রে খবর, ডিউটি করার সময় পুলিশ কর্মীর সার্ভিস রাইফেল থেকে দুর্ঘটনাক্রমে ছোঁড়া গুলিতে গুরুতে আহত হন আসিফ আহমেদ পাদ্রু (২৫)নামের এক তরুণ। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাণে বাঁচানো সম্ভব হয়নি। এই ঘটনায় ইতিমধ্যেই অভিযুক্ত পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।  ছাত্র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পিডিপি প্রধান মেহবুবা মুফতি।

তিনি এক ট্যুইট বার্তায় শোক প্রকাশ করে লিখেছেন, “কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ করে শান্তি ফেরানোর প্রচেষ্টার পাশাপাশি, স্থানীয় মানুষের নিরাপত্তা নিশ্চিত করাও প্রশাসনের অন্যতম দায়িত্ব। আমি আহমেদ পাদ্রুর মৃত্যুতে শোকাহত, তার পরিবারের প্রতি আমার সমবেদনা। এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানাচ্ছি”। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু ও কাশ্মীরে তিন দিনের সফরে রয়েছেন। পুলওয়ামায় ছাত্রের মৃত্যুর নিন্দা জানিয়ে রাজনৈতিক দলগুলি ঘটনার তদন্তের দাবি জানিয়েছে। কাশ্মীরের ADGP, বিজয় কুমার জানিয়েছেন, “ডিউটি করার সময় সার্ভিস রাইফেলের গুলি ছিটকে এক ছাত্রের মৃত্যু হয়। এই ঘটনায় ইতিমধ্যেই অভিযুক্ত পুলিশ কর্মীকে আটক করা হয়েছে। এবং এই ঘটনার তদন্তও শুরু হয়েছে।”

আরও পড়ুন: [ বিসর্জনের বিষাদের মধ্যেই কান্নার সুর, জলপাইগুড়ির মাল নদীতে নিখোঁজ ৪০, শোকপ্রকাশ মোদীর ]

এদিকে ছাত্র মৃত্যুর ঘটনার নিন্দা জানিয়ে এক ট্যুইট বার্তায়, প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং এনসি নেতা ওমর আবদুল্লাহ “ স্বচ্ছ তদন্তের দাবি জানান। ” J&K পিপলস কনফারেন্সও মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা করেছে এবং তদন্ত দাবি করেছে। এদিকে, মঙ্গলবার রাতে শোপিয়ানে সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে তিন জইশ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ। কাশ্মীরের এডিজিপি বিজয় কুমার টুইট করে এই খবর জানান।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 4 militants shot dead student killed cops say firing was accidental

Next Story
গুজরাটে গরবায় পাথর ছোড়ার অভিযোগ, ১০ মুসলিম যুবককে গ্রেফতারের পর প্রকাশ্যে লাঠিপেটা