scorecardresearch

বড় খবর

তৃতীয় ঢেউয়ে ৫-১০% চিকিৎসাধীন! তবে অসতর্ক হলেই বিপদ: কেন্দ্র

Covid Third Wave: করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় মোট সক্রিয় সংক্রমণের ২০-২৩% চিকিৎসাধীন ছিলেন।

corona daily cases updates in westbengal 19 february 2022
চলছে নমুনা পরীক্ষা। ছবি: শশী ঘোষ

Covid Third Wave: দেশের মোট সক্রিয় করোনা আক্রান্তের ৫-১০% চিকিৎসাধীন। রাজ্যগুলোকে নোট পাঠিয়ে এই দাবি করেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে থাকলেও, যেকোনও সময় আশংকাজনক হতে পারে অবস্থা। তাই সতর্ক এবং সজাগ থাকতে হবে। এই নোটে জানান কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব।

সেই নোটে উল্লেখ, করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় মোট সক্রিয় সংক্রমণের ২০-২৩% চিকিৎসাধীন ছিলেন।

বেড়েই চলেছে সংক্রমণ। দেশজুড়ে গতকালের চেয়ে প্রায় ২০ হাজার বাড়ল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ৮০ হাজার। পাল্লা দিয়ে বেড়েছে ওমিক্রন আক্রান্তর সংখ্যাও। দেশে প্রতিদিনের করোনা পজিটিভিটি রেট ১৩ শতাংশের বেশি।

দেশের কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩। একদিনে দেশে করোনার বলি আরও ১৪৬।

এই মুহুর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৭ লক্ষ ২৩ হাজার ৬১৯। দেশে করোনার দৈনিক পজিটিভিটি রেট বেড়ে ১৩.২৯ শতাংশ। করোনার অত্যন্ত সংক্রামক একটি ভ্যারিয়েন্ট ওমিক্রন। দেশজুড়ে বেড়েই চলেছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩৩।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 5 10 of active covid cases were hospitalised in india during third wave national