scorecardresearch

বড় খবর

৩৭০ ধারা অবলুপ্তির দিন থেকে জম্মু-কাশ্মীরে আটক ৫ রাজনৈতিক নেতাকে মুক্তি

সোমবার শ্রীনগরে এমএলএ হস্টেল থেকে তাঁদের মুক্তি দেওয়া হয়েছে।

jammu kashmir, জম্মু কাশ্মীর

জম্মু-কাশ্মীরে ৫ রাজনৈতিক নেতাকে মুক্তি দেওয়া হল। ৩৭০ ধারা বাতিলের সময় থেকে বন্দি অবস্থায় ছিলেন তাঁরা। গত ৫ অগাস্ট থেকে তাঁদের আটক করে রাখা হয়। জানা যাচ্ছে, সোমবার শ্রীনগরে এমএলএ হস্টেল থেকে তাঁদের ছাড়া হয়েছে।

আরও পড়ুন: ‘পাকিস্তানে যাও- মীরাটের এসপির মন্তব্যে ভুল নেই’, দাবি উপমুখ্যমন্ত্রীর

জানা গিয়েছে, পাম্পোরের প্রাক্তন বিধায়ক জহুর মীর, ত্রালের এনসি নেতা গুলাম নবি, প্রাক্তন বিধায়ক ইশফাক জব্বর, প্রাক্তন এমএলসি ইয়াসির রেশি ও পিডিপি নেতা বসির মীরকে মুক্তি দেওয়া হয়েছে। প্রসঙ্গত, এখনও বন্দি অবস্থায় রয়েছেন মেহবুবা মুফতি, ফারুখ আবদুল্লা ও ওমর আবদুল্লা।

আরও পড়ুন: ফেসবুক নিষিদ্ধ করল ভারতীয় নৌসেনা

উল্লেখ্য, ৩৭০ ধারা বাতিল ঘিরে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় জম্মু-কাশ্মীরকে। মেহবুবা মুফতি, ওমর আবদুল্লার মতো শীর্ষস্থানীয় নেতাদের আটক করে রাখা হয়। বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। জম্মু-কাশ্মীরের এই পরিস্থিতি ঘিরে উত্তাল হয়ে ওঠে জাতীয় রাজনীতি। ৩৭০ ধারা বাতিল ঘিরে প্রশাসনের কড়াকড়িতে উপত্যকায় জনজীবন কার্যত বিপর্যস্ত হয়ে পড়ে। জম্মু-কাশ্মীরকে ভেঙে জম্মু-কাশ্মীর ও লাদাখ দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গড়া হয়। কেন্দ্রের এই ‘সাহসী’ সিদ্ধান্তের সময় থেকেই নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে রাখা হয়েছে উপত্যকাকে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 5 political leaders released jammu kashmir