বড় খবর

গুজরাটে ৫৩ প্রাণ কাড়ল সাইক্লোন! ১ হাজার কোটির প্যাকেজ ঘোষণা মোদীর

যে সব রাজ্যে প্রাণহানি হয়েছে, সেখানে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা দেবেন। আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে।

গুজরাটের মার্টি স্পর্শ করার পর যেন ক্রমশ বৃদ্ধি পেয়েছে ঘূর্ণিঝড় তাওকতের দাপট। গতিবেগ ছিল ১৬৫ কিলোমিটার। আর এই ঝড়েই প্রাণ কাড়ল ৫৩ জনের। বুধবারই আকাশপথে গুজরাটের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর ত্রাণকার্যের জন্য ১ হাজার কোটি টাকার অনুদান ঘোষণা করেছেন তিনি।

এছাড়াও আরব সাগর উপকূলবর্তী যে সব রাজ্যে প্রাণহানি হয়েছে, সেখানে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা দেবেন। আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। এও জানিয়েছেন, রাজ্য সরকারের সঙ্গে ত্রাণে হাত লাগাবে কেন্দ্রও এমনটাও জানান হয়েছে।

তাওকতের দাপটের পর আমেদাবাদে রাজ্য সরকারের সঙ্গে বৈঠকও করেন প্রধানমন্ত্রী। ঘূর্ণিঝড়ের কারণে রাজ্যের কত ক্ষতি হয়েছে, কী ভাবে গোটা পরিস্থিতির মোকাবিলা করা হবে, সেই সংক্রান্ত বিষয় নিয়ে গুজরাতের মুখ্যমন্ত্রী এবং উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

গুজরাতে গত ২০ বছরে এই সাইক্লোনই সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়। এর আগে ১৯৯৮ সালে একটি ঘূর্ণিঝড় তাণ্ডবে প্রাণ গিয়েছিল প্রায় ৪ হাজার মানুষের। এদিকে, ক্ষতিগ্রস্ত হয়েছে মুম্বইও। গুজরাটে পরিদর্শনে গেলেও কেন মহারাষ্ট্রে গেলেন না, সেই নিয়ে প্রশ্ন তুলেছে শিবসেনা-এনসিপি সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 53 killed in gujarat 53 killed in gujarat modi announces rs 1000 crore package

Next Story
দেশব্যাপী নতুন টিকানীতি ঘোষণা, কবে টিকা পাবেন কোভিডমুক্তরাCovid Vaccination in India, Harsh Vardhan, Second Doze, States
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com