scorecardresearch

বড় খবর

‘তিরঙ্গা যাত্রা’য় পাকিস্তানের নামে স্লোগান ছাত্রদের, চাঞ্চল্যকর ঘটনায় শোরগোল

দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে ‘তেরঙা যাত্রা’র আয়োজন করেছিল একটি স্কুল।

‘তিরঙ্গা যাত্রা’য় পাকিস্তানের নামে স্লোগান ছাত্রদের, চাঞ্চল্যকর ঘটনায় শোরগোল
তেরঙা যাত্রায় পাকিস্তান পন্থী স্লোগান।

দেশের ৭৫তম স্বাধীনতা দিবসের আগে ‘তিরঙ্গা যাত্রা’য় পাকিস্তানের নামে স্লোগান ছয় স্কুল ছাত্রের। ওই ছ’জনের নামেই নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ। উত্তর প্রদেশের সাহারানপুরের এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত তিরঙ্গা যাত্রায় হঠাৎ কেন ওই ছাত্ররা পাকিস্তানের নামে জয়ধ্বনি দিল, তা এখনও স্পষ্ট হয়নি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

শনিবার উত্তর প্রদেশের সাহারানপুরের গাঙ্গোহ শহরে দেশের ৭৫তম স্বাধীনতা দিবসের আগে একটি ‘তিরঙ্গা যাত্রা’র আয়োজন করা হয়েছিল। অভিযোগ, ওই যাত্রায় অন্য পড়ুয়াদের সঙ্গে ওই ছয় ছাত্রও যোগ দেয়। তেরঙায় যাত্রায় সামিল বাকি পড়ুয়ারা যখন দেশের স্বাধীনতা সংগ্রামে যোগ দেওয়া বীর বিপ্লবীদের নামে জয়ধ্বনি দিচ্ছিল, ঠিক তখনই ওই ‘তিরঙ্গা যাত্রা’ থেকে পাকিস্তানের নামে স্লোগান তুলতে দেখা যায় ওই ছয় ছাত্রকে।

গাঙ্গোহ থানার পুলিশ আধিকারিক জসবিন্দর সিং বলেন, ”ভারতীয় দণ্ডবিধির ১৫৩-র ধারা অনুযায়ী ওই ছয় ছাত্রের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে।”

আরও পড়ুন- দৌড় থামল ‘বিগ বুল’-এর, প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা

পুলিশ সূত্র থেকে জানা গিয়েছে, শনিবার গাঙ্গোহের একটি স্কুলের তরফে ‘তিরঙ্গা যাত্রা’র আয়োজন করা হয়েছিল। স্কুলে নিজেদের সহপাঠীদের সঙ্গেই ‘তিরঙ্গা যাত্রা’য় সামিল হয়েছিল ওই ছয় ছাত্রও। তবে হঠাৎ কেন তারা পাকিস্তানের নামে স্লোগান দিতে শুরু করল, তা এখনও স্পষ্ট নয়।

এর পিছনে কারও মদত রয়েছে কিনা ওই ছাত্রদের জিজ্ঞাসাবাদ করে সেটাই জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। একইসঙ্গে তদন্তের স্বার্থে ওই ছয় ছাত্রের বাড়ির লোকজনদের সঙ্গেও পুলিশ কথা বলেছে। স্কুল কর্তৃপক্ষের সঙ্গেও ওই ছয় ছাত্রের ব্যাপারে আলাদা করে কথা বলেছেন পুলিশ আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 6 students booked for pro pakistan slogans at a rally480884