১০০ দিনেই লক্ষ্যপূরণ! ৮৪৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল যোগী সরকার

সোমবার ১০০ দিনের রিপোর্ট কার্ড পেশ করে যোগী দাবি করেছেন, তাঁর রাজত্বে সুশাসন এসেছে এবং কুশাসন বিদায় নিয়েছে।

uttar pradesh chief minister yogi adityanath, 100 days yogi government, bjp government report card, uttar pradesh news, indian express
মলে নামাজ পড়ার ভিডিও ভাইরাল হতেই সক্রিয় যোগী পুলিশ

উত্তরপ্রদেশের মসনদে দ্বিতীয়বার বসার পর ১০০ দিন পার করল যোগী সরকার। আর এই প্রথম ১০০ দিনের লক্ষ্যপূরণ হয়েছে বলে দাবি করলেন যোগী আদিত্যনাথ। এবার পরের ৬ মাস, এক বছর এবং পাঁচ বছরেরও লক্ষ্যমাত্রা বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী।

সোমবার ১০০ দিনের রিপোর্ট কার্ড পেশ করে যোগী দাবি করেছেন, তাঁর রাজত্বে সুশাসন এসেছে এবং কুশাসন বিদায় নিয়েছে। মুখ্যমন্ত্রী সরকারের প্রত্যেক দফতরের কাজকর্মের খতিয়ান পেশ করেছেন। ১০টি ভাগে ভাগ করে কৃষি, শিল্প, সামাজিক সুরক্ষা, স্বাস্থ্য পরিষেবা, নগরোন্নয়ন, পর্যটন এবং সস্কৃতি, শিক্ষা, রেভেনিউ এবং আইন দফতরের টার্গেট এবং তা পূরণের হিসাব দিয়েছেন।

রাজ্যের স্বরাষ্ট্র দফতর তাঁরই হাতে রয়েছে। সেই দফতরের কাজের খতিয়ান দিয়ে যোগী দাবি করেছেন, প্রশাসন ১৬,১৫৮ অপরাধীকে গ্রেফতার করেছে। ৮৪ হাজারের মতো মামলা দায়ের করেছে পুলিশ। প্রত্যেক থানায় সাইবার ক্রাইম ডেস্ক তৈরি হয়েছে। ৩০টি নয়া ফায়ার স্টেশন অনুমোদন পেয়েছে। তার মধ্যে ২৫টির উদ্বোধন হয়েছে গত ১ জুলাই।

আরও পড়ুন উন্নয়ন আর হিন্দুত্বই নয়া সরকারের লক্ষ্য, স্পষ্ট ঘোষণা শিণ্ডের

যোগীর দাবি, রাজ্যের জিডিপি বৃদ্ধি পেয়েছে। সরকার মাফিয়ারাজ শেষ করার জন্য উদ্যোগী হয়েছে। ৮৪৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে প্রশাসন। যেগুলি মাফিয়া এবং অপরাধীদের ছিল। ৬৮ হাজারের বেশি অবৈধ নির্মাণ সরানো হয়েছে। প্রথম বার ১.২০ লক্ষ লাউডস্পিকার ধর্মীয় স্থান থেকে সরানো হয়েছে বা ডেসিবেল কমানো হয়েছে।

আরও পড়ুন যশবন্ত সিনহার ‘রবার স্ট্যাম্প রাষ্ট্রপতি’ মন্তব্য, ‘নোংরা মানসিকতা’র অভিযোগে নিন্দায় সরব বিজেপি

তিনি বলেছেন, তাঁর সরকারকে দ্বিতীয়বার মানুষ ক্ষমতায় এনেছেন পারফরম্যান্সের জন্য। যোগীর দাবি, ‘আমরা শুধু ভাষণে বিশ্বাস করি না, সেই প্রতিশ্রুতি পূরণেই করি।’

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 68k encroachments removed rs 844 crore property seized cm yogi adityanath

Next Story
স্বাধীনতা দিবসে ফের রক্তাক্ত আমেরিকা, বন্দুকবাজের হামলায় নিহত ৬, আশঙ্কাজনক বহু