বড় খবর

ফের সাফল্য উপত্যকায়, এনকাউন্টারে খতম নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠীর চাঁই-সহ ৭ জন

বৃহস্পতিবার রাতে পুলিশ খবর পায় সোপিয়ানে এক মসজিদের ভিতরে লুকিয়ে রয়েছে জঙ্গিরা।

Kashmir Military Encounter, Jammu and Kashmir, Sophian, Encunter, Militant
ফাইল ছবি।

উপত্যকায় ফের বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। শুক্রবার দুটি আলাদা এনকাউন্টারে অন্তত সাত জন জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। এদের মধ্যে আনসার গাজওয়াত-উল-হিন্দের সুপ্রিমো ইমতিয়াজ শাহও রয়েছে। ইমতিয়াজকে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার ত্রাল এলাকায় খতম করে সেনা।

অন্যদিকে, সোপিয়ানে রাতভর গুলির লড়াইয়ে ৫ জন জঙ্গিকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী। জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, সোপিয়ান ও ত্রালে দুটি এনকাউন্টারে সাফল্য পেয়েছে যৌথ বাহিনী। প্রথম অভিযানে পাঁচজন এবং দ্বিতীয় অভিযানে দুজনকে নিকেশ করা হয়েছে। দুটি ঘটনায় একই জঙ্গিগোষ্ঠীর সদস্য ছিল।

ঘটনাস্থল থেকে ৭টি একে-৪৭, দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। দুটি এনকাউন্টারে সাতজন জঙ্গি খতম হওয়ায় উপত্যকায় আনসার গাজওয়াত-উল-হিন্দ নির্মূল হয়ে গেছে বলে দাবি দিলবাগ সিংয়ের। উল্লেখ্যে, বৃহস্পতিবার রাতে পুলিশ খবর পায় সোপিয়ানে এক মসজিদের ভিতরে লুকিয়ে রয়েছে জঙ্গিরা।

এরপর একজন ইমামের সঙ্গে এক জঙ্গির ভাইকে পুলিশ সেখানে পাঠায়। জঙ্গিদের আত্মসমর্পণের বার্তা নিয়ে যান দুজন। কিন্তু তাতে রাজি না হয়ে মসজিদ থেকে গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। ওই মসজিদেই লুকিয়ে ছিল দলের মাথা ইমতিয়াজ। রাতভর এনকাউন্টারে সকালে ইমতিয়াজ-সহ সবারই মৃত্যু হয়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 7 militants including agh chief killed in two encounters at jk

Next Story
‘হার নিশ্চিত-হতাশা থেকেই CPRF-কে তোপ দিদির’, মমতাকে শাহী খোঁচাAmit Shah on mamata-s CRPF gherao comment
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com