বড় খবর

করোনার নতুন স্ট্রেনে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭১

ব্রিটেনে করোনার নতুন স্ট্রেন পাওয়ার পর বিশ্বজুড়ে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

আতঙ্ক বাড়িয়ে আবারও দেশে মিলল কোরোনায় নতুন স্ট্রেনে আক্রান্তের খোঁজ। সবমিলিয়ে এখনও দেশে কোরোনার নতুন স্ট্রেনে সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ৭১। আক্রান্তদের আইসোলেশনে রাখা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এদের প্রত্যেককে একটি একক কক্ষ বিশিষ্ট ঘরে রাখা হয়েছে। এঁরা সকলেই সরকারি সরকারের স্বাস্থ্য পরিষেবার অন্তর্গত। তাঁদের সংস্পর্ষে আসা ব্যক্তিদেরও কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

গত ২৯ ডিসেম্বর ব্রিটেন ফেরত ৬ ভারতীয়র শরীরে প্রথম পাওয়া যায় কোরোনা ভাইরাসের নতুন স্ট্রেন। পরে ওই দেশ থেকে ভারতে ফেরা মোট ৭১ জনের শরীরে করনার নতুন স্ট্রেন ধরা পড়েছে।

ব্রিটেনে করোনার নতুন স্ট্রেন পাওয়ার পর বিশ্বজুড়ে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই ইতালি, ডেনমার্ক, জার্মানি, কানাডা, জাপান, স্পেন, সিঙ্গাপুরে এই নতুন স্ট্রেনের খোঁজ মিলেছে। দেশে যাতে এই নতুন স্ট্রেন না ছড়ায় তার জন্য ব্রিটেনের সঙ্গে বিমান পরিষেবা ৫ জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখা হয়। আজ ভারত থেকে ব্রিটেনে বিমান পরিষেবা শুরু হয়েছে। আগামীকাল থেকে ব্রিটেন থেকে ভারতে বিমান পরিষেবা শুরু হবে।

তবে ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে প্রায় ৩৩ হাজার ভারতীয় দেশে ফিরেছেন। তাঁদের সবাইকে চিহ্নিত করে আরটি-পিসিআর পরীক্ষা করা হচ্ছে। এদিকে দেশে ফের বাড়ল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৮৮ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৩৭৫ জন। মৃতের সংখ্যাও কিছুটা বেড়েছে। একদিনে মৃত্যু হয়েছে ২৬৪ জনের। গতকাল মৃত্যু হয়েছিল ২০১ জনের।

স্বাস্থ্যমন্ত্রকের শেষ বুলেটিন অনুযায়ী, দেশে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১ কোটি ৩ লক্ষ ৭৪ হাজার ৯৩২ জন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫০ হাজার ১১৪ জনের। দেশে একদিনে সুস্থ হয়ে উঠেছে ২১ হাজার ৩১৪ জন। মোট সুস্থ হয়ে উঠেছে ৯৯ লক্ষ ৯৭ হাজার ৯৫৮ জন। মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৭ হাজার ৫৪৬।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 71 positive for uk covid 19 strain in india

Next Story
কেন্দ্র-কৃষকের বৈঠকে অধরা সমাধান সূত্র, পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com