scorecardresearch

বড় খবর

চার্জে দিতেই বিস্ফোরণ, ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি ফেটে মর্মান্তিক মৃত্যু

পুলিশ ওই বৈদ্যুতিক স্কুটার তৈরির সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

80-year-old man dies after electric scooter battery explodes in living room, four injured
ইলেকট্রিক স্কুটারের ব্যাটারিতে চার্জ দেওয়ার সময় বিস্ফোরণ।

মর্মান্তিক! ইলেকট্রিক স্কুটারের ব্যাটারিতে চার্জ দেওয়ার সময় বিস্ফোরণ। দুর্ঘটনায় এক বৃদ্ধের মৃত্যু, জখম আরও চার। তেলেঙ্গনার নিজামাবাদ জেলার এই ঘটনা ঘিরে আতঙ্ক ছড়িয়েছে। আতঙ্কে ভুগছেন এলাকার অন্য ইলেকট্রিক স্কুটার ব্যবহারকারীরাও। পুলিশ ইতিমধ্যেই ওই ইলেকট্রিক স্কুটার তৈরির সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বি রামাস্বামী। তাঁর ছেলে বি প্রকাশ পেশায় দর্জি। গত এক বছর ধরে তিনিই ওই বৈদ্যুতিক স্কুটারটি ব্যবহার করছিলেন। নিজামাবাদের সহকারি পুলিশ কমিশনার এ ভেঙ্কটেশ্বরলু ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, এই ঘটনার জেরে একটি মামলা দায়ের করা হয়েছে। হায়দরাবাদ-ভিত্তিক একটি স্টার্টআপের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। ওই সংস্থাই ই-স্কুটারটি তৈরি করেছিল এবং ওঁরাই এই স্কুটারের ডিলারও ছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বি প্রকাশ নামে ওই ব্যক্তি স্কুটার থেকে ব্যাটারিটি খুলে নিয়েছিলেন। রাতে ব্যাটারিটি চার্জ দেওয়ার জন্য বাড়ির ভিতরে নিয়ে যান তিনি। তাঁর অশীতিপর বাবা রামাস্বামী, মা কমলাম্মা এবং ছেলে কল্যাণ সেই সময়ে বসার ঘরেই ঘুমোচ্ছিলেন। ভোর চারটে নাগাদ হঠাৎই বিস্ফোরণ ব্যাটারিতে। বিস্ফোরণে গুরুতর জখম হন প্রকাশের বাবা, মা। ব্যাটারি ফেটে ঘরেও আগুন ধরে যায়। তাঁদের বাঁচাতে এসে প্রকাশ ও তাঁর স্ত্রী কৃষ্ণভেনিও আহত হয়েছেন।

আরও পড়ুন- আরও বাড়ল দৈশের দৈনিক সংক্রমণ, অ্যাক্টিভ কেস ছাড়াল ১৩ হাজার

এদিকে, এই ঘটনার পরেই আহতদের উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় প্রকাশের বৃদ্ধ বাবা রামাস্বামীর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। উন্নত চিকিৎসার জন্য হায়দরাবাদে স্থানান্তরিত করার সময় তাঁর মৃত্যু হয়। যদিও নিজামাবাদে এই ধরনের ঘটনা এই প্রথম। এই ঘটনা নিয়ে এখনও পর্যন্ত ওই বৈদ্যুতিক গাড়ির স্টার্টআপ-এর তরফে প্রতিক্রিয়া মেলেনি।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: 80 year old man dies after electric scooter battery explodes in living room four injured