বড় খবর

“ভারতীয় বিমান বাহিনী সাহস, পরিশ্রম এবং পেশাদারিত্বের সমার্থক”, টুইট প্রধানমন্ত্রীর

আজ ৮৯তম ভারতীয় বায়ুসেনা দিবস।

89th anniversary of Indian Air Force, President Ramnath Kovind, PM Modi salute ‘air warriors’

আজ ভারতীয় বায়ুসেনা দিবস। ৮৯তম ভারতীয় বায়ুসেনা দিবসে মহান বায়ুসেনা যোদ্ধা ও তাঁদের পরিবারকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে মোদী এদিন লিখেছেন, “ভারতীয় বিমান বাহিনী সাহস, পরিশ্রম এবং পেশাদারিত্বের সমার্থক।” প্রধানমন্ত্রীর পাশাপাশি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও এদিন ৮৯তম ভারতীয় বায়ুসেনা দিবসে অভিনন্দন জানিয়েছেন।

দেশের সুরক্ষায় স্থলবাহিনী ও নৌবাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে ভারতীয় বায়ুসেনা। আজ বায়ুসেনার গর্বের দিন। শুক্রবার ৮৯তম ভারতীয় বায়ুসেনা দিবস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন ইন্ডিয়ান এয়ারফোর্সকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন। মোদী টুইটে লিখেছেন, “ভারতীয় বিমান বাহিনী সাহস, পরিশ্রম এবং পেশাদারিত্বের সমার্থক। কঠিন চ্যালেঞ্জের সময়ে তাঁরা দেশ রক্ষায় এবং তাঁদের মানবিক চেতনার মাধ্যমে নিজেদের আলাদা করেছে।” টুইটে ভারতীয় বিমান বাহিনীর ধারাবাহিক বেশ কিছু ছবি আপলোড করেছেন প্রধানমন্ত্রী।

অন্যদিকে, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও বায়ুসেনার যোগ্যতা ও দক্ষতার প্রশংসা করেছেন। টুইটে কোবিন্দ এদিন লিখেছেন, “বিমান বাহিনী দিবসে বিমান যোদ্ধাদের এবং তাঁদের পরিবারকে শুভেচ্ছা। গোটা দেশ ভারতীয় বিমান বাহিনীর জন্য গর্বিত। বারবার নিজেদের প্রমাণ করেছে বায়ুসেনা। আমি নিশ্চিত ইন্ডিয়ান এয়ারফোর্স তাঁদের শ্রেষ্ঠত্ব বজায় রাখবে।”

বায়ুসেনাকে অভিনন্দন জানিয়ে উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু টুইটে লিখেছেন, “যুদ্ধ হোক বা শান্তি, আমাদের বিমান যোদ্ধারা সবসময় তাঁদের সাহস, পেশাদারিত্ব এবং শ্রেষ্ঠত্বের মাধ্যমে দেশকে গর্বিত করেছে। এই ডানাওয়ালা যোদ্ধারা দেশের গৌরব বয়ে আনুক।”

আরও পড়ুন- তপ্ত তাওয়াং, সীমান্তে টহলদারিতে মুখোমুখি ভারত-চিন

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। ভারতীয় বায়ুসেনাকে “অদম্য শক্তি” উপমায় ভূষিত করেছেন প্রতিরক্ষা মন্ত্রী। টুইটে তিনি লিখেছেন, “বিমানবাহিনীর জন্য গর্বিত। দেশের সেবায় নিয়োজিত থাকতে ও বিভিন্ন বিভিন্ন চ্যালেঞ্জের জবাব দিতে অবিচল তাঁরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 89th anniversary of indian air force president ramnath kovind pm modi salute air warriors

Next Story
তপ্ত তাওয়াং, সীমান্তে টহলদারিতে মুখোমুখি ভারত-চিনIndian, Chinese patrols face-off in Tawang
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com