বড় খবর

ভোটের আগে রক্তাক্ত মণিপুর! গুলি চালিয়ে হত্যা বিজেপি কর্মী-সহ তাঁর আত্মীয়কে

Manipur: ভোটের আগে রক্ত ঝরল মণিপুরে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু এক বিজেপি কর্মী এবং তাঁর আত্মীয়। এই ঘটনাকে রাজনৈতিক হিংসা বলে তোপ দেগেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। জানা গিয়েছে, মৃত বিজেপি কর্মীর নাম আবুজাম জন। তিনি মনিপুরের কৃষি মন্ত্রী ও লুখোইয়ের ঘনিষ্ঠ ছিলেন। আইআরবি-র হাবিলদার হিসেবে কর্মরত ছিলেন নিহত ব্যক্তি। রবিবার রাতেই জনের বাড়ির […]

Manipur Poll, Militancy, BJP
ফাইল ছবি।

Manipur: ভোটের আগে রক্ত ঝরল মণিপুরে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু এক বিজেপি কর্মী এবং তাঁর আত্মীয়। এই ঘটনাকে রাজনৈতিক হিংসা বলে তোপ দেগেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। জানা গিয়েছে, মৃত বিজেপি কর্মীর নাম আবুজাম জন। তিনি মনিপুরের কৃষি মন্ত্রী ও লুখোইয়ের ঘনিষ্ঠ ছিলেন। আইআরবি-র হাবিলদার হিসেবে কর্মরত ছিলেন নিহত ব্যক্তি। রবিবার রাতেই জনের বাড়ির সামনে দুই জনকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে।

যদিও এই ঘটনায় সমালোচনায় সরব মুখ্যমন্ত্রী এবং রাজ্যের কৃষি মন্ত্রী। মুখ্যমন্ত্রী এন বীরেন সিং বলেছেন, ‘অভিযুক্তদের রেয়াত করা হবে না। পাশাপাশি এই ঘটনাকে কাপুরুষোচিত বলে সুর চড়ান ও লুখোই।

নিহতের স্ত্রী জানিয়েছেন, রাতের খাবারের পর তার স্বামী বেরিয়েছিলেন। তারপর আর বাড়ি ফেরেননি।

নতুন বছরের প্রথম ১০ দিনে উপত্যকায় নিকেশ হয়েছে ১৩ সন্ত্রাসবাদী। রবিবার মধ্যরাতেও কুলগামে জঙ্গি-সেনা সংঘর্ষে দু’জনের মৃত্যুর খবর মিলেছে। সেনা সূত্রে খবর, উভয়েই আল বদর জঙ্গি গোষ্ঠীর সদস্য এবং স্থানীয়। কুলগামের হুসানপোরা গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর আসে নিরাপত্তারক্ষীদের কাছে। তারপরেই রাজ্য পুলিশ, সেনা এবং আধা সামরিক বাহিনী রবিবার সন্ধ্যায় অভিযানে নামে।  

এলাকায় নিরাপত্তা বাহিনীর উপস্থিতির খবর পেয়ে প্রথমে জঙ্গিরা গুলি ছোড়ে। পাশাপাশি নিরাপত্তা বেষ্টনী ভেদ করে পালানোর চেষ্টা করে তারা। তখনই দুই পক্ষের গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যুর খবর মিলেছে। ট্যুইট করে এই খবর জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ। তারা লিখেছে, ‘২ জন অজ্ঞাতপরিচয় জঙ্গি নিহত হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। মৃতদের থেকে আগ্নেয়াস্ত্র এবং গোলা-বারুদ উদ্ধার হয়েছে। এলাকায় চলছে তল্লাশি।‘

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A bjp worker closed to state minister was gunned down at poll bound manipur national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com