বড় খবর

এবার সংসদে করোনা? সোমবার লোকসভা থেকে বেরিয়ে মঙ্গলবারই আক্রান্ত সাংসদ

Parliament Winter Session: ট্যুইট করে নিজের সংক্রমণের  কথা জানান বিএসপি-র লোকসভার সাংসদ কুয়ার দানিশ আলি।

Lok Sabha, Corona Positive, BSP MP
করোনা আক্রান্ত সাংসদ দানিশ আলি। সৌজন্য: সংসদ টিভি

Parliament Winter Session: সোমবার পর্যন্ত সংসদে ছিলেন যে সাংসদ, মঙ্গলবার তিনিই আক্রান্ত করোনায়। ট্যুইট করে নিজের সংক্রমণের  কথা জানান বিএসপি-র লোকসভার সাংসদ কুয়ার দানিশ আলি। তিনি লেখেন, ‘ডবল টিকা নিয়েও আজ আমি করোনা সংক্রমিত। আমার মৃদু উপসর্গ রয়েছে। আশা করছি দ্রুত সুস্থ হয়ে উঠবো। কাল সংসদেও গিয়েছিলাম। আমার সংস্পর্শে যারা এসেছেন দ্রুত পরীক্ষা করুন এবং নিজেদের আইসোলেট করুন।‘

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৫৩২৬ জন, মৃত ৪৫৩। দেশে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ ৭৯, ০৯৭। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪। সে রাজ্যের স্বাস্থ্য দফতর সুত্রে খবর, এই ২৪ জনের মধ্যে ২২ জন রয়েছেন, যাদের মধ্যে ১৯ জনের বিদেশ ভ্রমণের তথ্য আছে। আর বাকি ৩ জন এই ১৯ জনের সংস্পর্শে এসেছেন। যে ১৯ জনের বিদেশ ভ্রমণের ইতিহাস আছে, তাঁদের মধ্যে ১০ জন সদ্য সংযুক্ত আরব আমিরশাহি বা ইউএই থেকে দিল্লি ফিরেছেন। ৪ জন ইউকে, দুই জন সাউথ আফ্রিকা, দুই জন তানজানিয়া এবং একজন জিম্বাবোয়ে থেকে দিল্লি ফিরেছেন।

যেহেতু দ্বিতীয় ঢেউয়ের সময় সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছিল দিল্লি, সেই শিক্ষা থেকে এবার ভুল করতে নারাজ কেজরিওয়াল সরকার। সিদ্ধান্ত হয়েছে দিল্লিতে করোনা আক্রান্ত প্রত্যেক ব্যক্তির নমুনা সংগ্রহ করে জিন বিন্যাস করা হবে। রাজ্যের তিন হাসপাতালে এই জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৩২০টি নমুনার জিন বিন্যাস হয়েছে। যার মধ্যে ১১% ওমিক্রন, ৪৯% ডেল্টা আর বাকিরা অন্য স্ট্রেনে আক্রান্ত।

এদিকে, করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্ক বাড়িয়েই চলেছে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি ছুঁল। দক্ষিণের রাজ্য কেরল ও মহারাষ্ট্রেই সংক্রমিতের সংখ্যা সবচেয়ে বেশি। তবে ওমিক্রন হানা বাড়লেও দেশের দৈনিক সংক্রমণে আজ বড়সড় স্বস্তি। উদ্বেগ বাড়িয়ে বেড়েছে মৃত্যু।

ওমিক্রন নিয়ে আগেভাগেই গোটা বিশ্বকে সতর্ক করে দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ভাইরাসের এই নয়া প্রজাতি ঘোর বিপদে ফেলতে পারে বিশ্বকে, এমনই সতর্কবার্তা দিয়েছিলেন WHO-র বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই বিশ্বের ৯১টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। ভারতেও করোনার এই নয়া স্ট্রেন কাঁপুনি ধরাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ইতিমধ্যেই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি ছুঁয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A bsp mp tested covid positive who attended parliament till monday national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com