scorecardresearch

বড় খবর

নেপথ্যে ইডির ইন্ধন? ৬০ দিন পরেও খারিজ অনিল দেশমুখের জামিন আর্জি

দেশমুখের আইনজীবী সূত্রে খবর, সিআরপিসি আইন মেনে ইতিমধ্যে ৬০ দিন পেরিয়েছে তাঁর মক্কেলের জেল হেফাজতের মেয়াদ।

Anil Deshmukh, ED, Bail
মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ।

Maharashtra: দুঃসময় কিছুতেই পিছু ছাড়ছে না মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখের। আর্থিক তছরুপ মামলায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন তিনি। এবার সেই রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রীর জামিন আর্জি খারিজ করল আদালত। পুলিশ প্রশাসন থেকে ডিসমিস হয়েছেন একদা মুম্বই পুলিশের দাপুটে কর্তা শচিন ওয়াজে। তাঁর থেকে তোলাবাজির টাকার ভাগ নিতেন মহারাষ্ট্রের একদা স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ। সেই অভিযোগেই তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ইডি।

যদিও দেশমুখের আইনজীবী সূত্রে খবর, সিআরপিসি আইন মেনে ইতিমধ্যে ৬০ দিন পেরিয়েছে তাঁর মক্কেলের জেল হেফাজতের মেয়াদ। কিন্তু তারপরেও এদিন জামিনের আর্জি খারিজ করেছেন বিচারক আরএন রোকাদে। আর আদালতের এই অবস্থানের জন্য ইডির ভূমিকাকে কাঠগড়ায় তুলেছেন অনিল দেশমুখ। গ্রেফতারির পর থেকে ২ জানুয়ারি পর্যন্ত তদন্তকারী সংস্থার হাতে চার্জশিট দাখিলের সময় ছিল। তার মধ্যে চার্জশিট দাখিল না হলে আদালত অভিযুক্তকে জামিন দিতে বাধ্য। কিন্তু এই মামলার তদন্তকারী সংস্থা ইডি আদালতকে ভুল পথে চালিত করছে।

এমনকি, ইডির দায়ের করা চার্জশিটকে এখনও বিচারাধীন করেনি কোর্ট। ফলে অনিল দেশমুখ জামিন পাওয়ার যোগ্য। এমনটাই এদিনের শুনানিতে সওয়াল করেছেন প্রাক্তন মন্ত্রীর আইনজীবী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A court in maharashtra rejects bail plea of anil deshmukh in connection to money laundering case national