scorecardresearch

বড় খবর

সিএএ-বিরোধী আন্দোলনে দাঙ্গা ছড়ানোর অভিযোগ! কোর্টে খারিজ শার্জিলের জামিনের আবেদন

Anti-CAA Protest: ১৫ ডিসেম্বর ২০১৯-এ উত্তেজিত জনতা জামিয়া নগর এলাকায় পুলিশের উপর হামলা চালায় এবং একাধিক গাড়িতে ভাঙচুর চালায়।

Anti-CAA, Jamia University
ইমাম ফাইল ছবি।

Anti-CAA Protest: জেএনইউ-র ছাত্র সার্জিল ইমামের জামিনের আবেদন খারিজ করল দিল্লির এক আদালত। ২০১৯ সালে দিল্লির জামিয়া নগর এলাকায় দাঙ্গা লাগানোর অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এমনকি, বিদ্বেষমূলক মন্তব্য প্রচারের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

এদিন শার্জিলের জামিনের আবেদন খারিজ করতে গিয়ে বিচারক অনুজ আগরওয়াল বলেন, ‘সাম্প্রদায়িক এবং বিভাজনের রাজনীতি করতেই এই বক্তব্য রাখা হয়েছিল। শুনে আমার সেটাই মনে হয়েছে। তাই আমার পর্যবেক্ষণে এই বক্তব্য মানুষের স্থিতি, শান্তি এবং সম্প্রীতি নষ্ট করতে পারে।

১৫ ডিসেম্বর ২০১৯-এ উত্তেজিত জনতা জামিয়া নগর এলাকায় পুলিশের উপর হামলা চালায় এবং একাধিক গাড়িতে ভাঙচুর চালায়। নাগরিকত্ব আইনের প্রতিবাদ করতে পথে নেমে এই তান্ডব। এমনটাই আদালতে অভিযোগ করেছে দিল্লি পুলিশ। পাশাপাশি সরকারি আইনজীবী কোর্টে দাবি করেছেন জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে সিএ-বিরোধী জমায়েতে ইমামের বক্তব্য শুনেই এই ভাঙচুর এবং হামলার ঘটনা।

এমনকি, পুলিশি তদন্তে সেই দাবি আদালতে প্রমাণ করতে সমর্থ হয়েছে দিল্লি পুলিশ। ফলে গত দেড় বছরে একাধিকবার খারিজ হয়েছে ইমামের জামিনের আবেদন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A delhi court dismisses bail plea of sharjil imam in connection to anti ca protest riots national