scorecardresearch

বড় খবর

ইউপি-র গ্রামে জাতিবিদ্বেষের কবলে খোদ গ্রাম পঞ্চায়েত প্রধান! আতঙ্কে সেই দলিত পরিবার

Uttar Pradesh: মঞ্জু দেবী সেই রাজ্যে সদ্যসমাপ্ত পঞ্চায়েত ভোটে এসসি সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হয়ে গ্রাম প্রধান হয়েছেন।

UP village, Gram Pradhan, Uttar Pradesh
এই স্কুলকে ঘিরেই শুরু হয়েছে দ্বন্দ্ব।

Uttar Pradesh: জাতিবিদ্বেষের কবলে উত্তর প্রদেশের এক গ্রাম পঞ্চায়েত প্রধান। এমনটাই অভিযোগ করেছেন পঞ্চায়েত প্রধানের স্বামী সাহাব সিং। জানা গিয়েছে, ইউপির মৈনপুরী জেলার দৌদাপুর গ্রামের পঞ্চায়েত প্রধান মঞ্জু দেবী। রবিবার তাঁকে গৃহবন্দি করে রাখা হয়েছিল। এই বিষয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে সাহাব সিং বলেছেন, তাঁর গ্রামের ঠাকুর সম্প্রদায়ের ব্যক্তিরা হুমকি দিয়েছে।

সম্প্রতি স্থানীয় স্কুলে মিড ডে মিলের খাবার নিয়ে ভেদাভেদ তৈরি করা হয়েছে। দলিত শিশুদের থালা-বাসন পৃথক রাখার নিদান এসেছে। পাশাপাশি সেই থালা-বাসন শিশুদের দিয়েই ধোয়ানো চলছে স্কুলে। এই বিষয়ে প্রতিবাদ করে অভিযোগ জানান সাহাব সিং। তারপর থেকেই তাঁর পরিবার হুমকির মুখে।             

অভিযোগ, ‘ঠাকুর সম্প্রদায় থেকে হুমকি দিয়ে বলা হয়েছে একজন দলিত প্রধানকে গ্রাম প্রধান মানব না।‘ এমনকি সাহাব সিংয়ের উদ্দেশে কটূ শব্দ ছোড়ার পাশাপাশি তাঁকে মারধরের হুমকি দেওয়া হয়েছে। এমনটাই অভিযোগ সাহাব সিংয়ের। গ্রামের মধ্যেই এই ধরনের উৎপাত করছে ঠাকুর সম্প্রদায়। এমনটাই পুলিশকে জানানো হয়েছে।

তিনি বলেন, ‘আমি জেলার এসপির সঙ্গে দেখা করতে এসেও দেখা পায়নি। এই অভিযোগ আমি সর্বত্র জানাব। এমনকি, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথজিকেও জানাব।‘ সাহাব সিংয়ের স্ত্রী মঞ্জু দেবী সেই রাজ্যে সদ্যসমাপ্ত পঞ্চায়েত ভোটে এসসি সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হয়ে গ্রাম প্রধান হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A gram panchayat pradhan was victim of caste discrimination in up village national