বড় খবর

ফের রক্তাক্ত শ্রীনগর! গুলিতে খুন কাশ্মীরি পণ্ডিত ওষুধের ব্যবসায়ী

Kashmir: শ্রীনগরের ইকবাল পার্ক এলাকার জনপ্রিয় ওষুধ ব্যবসায়ী মাখন লাল বিন্দ্রু। শ্রীনগর ফার্মেসির কর্ণধার ছিলেন মাখনলাল।

Srinagar kashmir Militancy
গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয়। প্রতীকী চিত্র

Kashmir: ফের রক্ত ঝরল কাশ্মীরে। সন্দেহভাজন জঙ্গিদের গুলিতে নিহত শ্রীনগরের ইকবাল পার্ক এলাকার জনপ্রিয় ওষুধ ব্যবসায়ী মাখন লাল বিন্দ্রু। শ্রীনগর ফার্মেসির কর্ণধার ছিলেন মাখনলাল। সন্ত্রাসবাদে কবলে পড়ে গত শতকে যখন দলে দলে কাশ্মীরি পণ্ডিতরা উপত্যকা ছেড়েছিলেন, একমাত্র বিন্দ্রু পরিবার ব্যতিক্রম ছিল। গোটা সময়েই উপত্যকায় বাপ-ঠাকুরদার ভিটে আগলেই শ্রীনগর ফার্মেসিকে এক পরিচিতি দিয়েছিলেন মাখনলাল।

পুলিশ সুত্রে খবর, দোকানের মধ্যেই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় বৃদ্ধ মাখনলালকে। সেই সময় দোকানে খরিদ্দার সামলাচ্ছিলেন তিনি। গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। গত প্রায় আড়াই দশকের বেশি সময় ধরে কাশ্মীরে স্ত্রীয়ের সঙ্গে হাত মিলিয়ে শ্রীনগর ফার্মেসি গড়ে তুলেছিলেন মাখনলাল।

এদিকে, গত বছর জুলাইতে জঙ্গিদের হাতে খুন হন কাশ্মীরের বান্দিপোরার বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি। গুলিতে খতম করা হয় তাঁর বাবা ও ভাইকেও। বান্দিপোরা থানা চত্বরে এই নৃশংস ঘটনায় উত্তেজনা ছড়ায়। তল্লাশি জারি ছিল পুলিশের। শেষ পর্যন্ত, এই খুনে জড়িত এক জঙ্গির পুলিশের এনকাউন্টারে মৃত্যু হয়েছে গত মাসে। বন্দিপোরা জেলাতেই এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কাশ্মীপর পুলিশের আইজি বিজয় কুমার।

এর আগে বিজেপির প্রাক্তন জেলা সভাপতি শেখ ওয়াসিম বারির ব্যক্তিগত দেহরক্ষী হিসেবে কর্মরত আট পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়। সশস্ত্র জঙ্গিরা যখন হামলা চালায়, তখন ওই আট দেহরক্ষীর একজনও ছিলেন না। ফলে, বিজেপির জেলা নেতৃত্ব বারির খুনের নেপথ্যে ওই দেহরক্ষীদের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন। ঘটনার সময় ওই রক্ষীরা কোথায় ছিলেন, কী করছিলেন তা নিয়ে প্রশ্ন তোলা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A kashmiri pandit was shot dead in srinagar inside his pharamacy national

Next Story
একটানা ১৪ দিনের জন্য বন্ধ থাকবে বিমানবন্দরPune Airport to remain shut for 14 days from 16 October, 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com