বকেয়া মজুরি চাইতে মালিকের কাছে দরবার! রেগে গিয়ে শ্রমিকের হাত কাটলেন ঠিকাদার

Madhya Pradesh: আক্রান্ত শ্রমিক অশোক সাকেত, দলিত সম্প্রদায়ভুক্ত। তিনি আগে ডোলমৌ গ্রামের ঠিকাদার গনেশ মিশ্রর অধীনে নির্মাণ শ্রমিকের কাজ করতেন।

Crime Scene Pune Murder
প্রতীকী ছবি।

Madhya Pradesh: বকেয়া পাওনার দাবিতে মালিকের কাছে দরবার। খেপে গিয়ে নির্মাণ শ্রমিকের হাত কেটে নিলেন অভিযুক্ত। মধ্য প্রদেশের রেওয়া জেলার নৃশংস ঘটনায় অভিযুক্ত মালিক-সহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের তৎপরতায় কাটা হাত অস্ত্রোপচার করে জোড়া লাগানো হলেও, আশঙ্কাজনক সেই শ্রমিক। অতিরিক্ত রক্তক্ষরণ চিন্তায় রেখেছে চিকিৎসকদের। এমনটাই রেওয়া জেলা পুলিশ সূত্রে খবর।

ঠিক কী হয়েছিল, যার জন্য এত রেগে গেলেন অভিযুক্ত মালিক? ধারালো অস্ত্র দিয়ে কেটেই নিলেন শ্রমিকের হাত? প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, আক্রান্ত শ্রমিক অশোক সাকেত, দলিত সম্প্রদায়ভুক্ত। তিনি আগে ডোলমৌ গ্রামের ঠিকাদার গনেশ মিশ্রর অধীনে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। অশোক কাজ ছেড়ে দিলেও, বকেয়া আটকে রেখেছিলেন গনেশ।  

শনিবার বকেয়া চাইতে অপর এক সঙ্গীকে নিয়ে গনেশের কাছে গিয়ে দরবার করেন অশোক। তখনই কথার মধ্যেই শুরু হয়ে উত্তপ্ত বাক্যবিনিময়। তাতেই রেগে গিয়ে দুই শাগরেদ-সহ ধারালো অস্ত্র নিয়ে  সেই শ্রমিকের উপর অভিযুক্ত ঝাঁপিয়ে পড়েন। এক কোপেই কেটে দেওয়া হয় অশোকের হাত। পরে বিপদ বুঝে সেই হাত লুকিয়ে ফেলার চেষ্টা করেন অভিযুক্তরা। কিন্তু পুলিশের তৎপরতায় তিন অভিযুক্তকে গ্রেফতার করে উদ্ধার করা হয় সেই হাত।

এরপরেই সেই হাত-সহ জখম অশোককে সঞ্জয় গান্ধি মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। তড়িঘড়ি অস্ত্রোপচার করে সেই হাত জোড়া লাগালেও, এখনও আশঙ্কাজনক আক্রান্ত শ্রমিক। এমনটাই জানিয়েছে জেলা পুলিশ। এদিকে, মূল অভিযুক্ত গনেশ মিশ্র, তাঁর দুই ভাই রত্নেশ মিশ্র এবং কৃষ্ণ ম্রিশ্রের বিরুদ্ধে আইপিসির ৩০৭ ধারায় মামলা দায়ের হয়েছে। পাশাপাশি জোড়া হয়েছে তফশিলি জাতি এবং উপজাতি উপর হওয়া আক্রমণ রোধের একাধিক ধারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A labour hand was chopped off by employer while victims asked for pending wages in mp national

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com