scorecardresearch

বড় খবর

এবার ইউপি-র কোর্টে শ্যুটআউট! সহকর্মীর গুলিতে নিহত এক আইনজীবী

Uttar Pradesh: ঘটনাস্থল থেকে সিসিটিভি ফুটেজ এবং একটি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Murder-Suicide, Howrah
প্রতীকী ছবি।

Uttar Pradesh: দিল্লি রোহিণী কোর্টের পুনরাবৃত্তি এবার উত্তর প্রদেশের শাহাজানপুর আদালতে। কোর্ট চত্বরে গুলি চালনায় নিহত এক আইনজীবী। তবে এবার গ্যাংওয়ার নয়, বরং সহকর্মীর চালানো গুলিতে নিহত আইনজীবী ভুপেন্দ্র সিং। জানা গিয়েছে,  অভিযুক্ত সুরেশ গুপ্তাকে গ্রেফতার করেছে পুলিশ। জমি সংক্রান্ত পুরনো শত্রুতার জেরেই এই ঘটনা। প্রাথমিক তদন্তে এমনটাই জানতে পেরেছে উত্তর প্রদেশ পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ‘আদালতের দো’তলার একটি ঘরেই এই গুলি চালনার ঘটনা ঘটেছে।‘ যদিও পুলিশি জেরায় অভিযুক্ত বলেছেন, ‘ভুপেন্দ্রর আচরণে বিরক্ত হয়ে তিনি এই কাজ করেছেন। প্রায় মিথ্যা অভিযোগে তাঁকে হেনস্থা করার চেষ্টা করতেন নিহত ব্যক্তি।‘ ঘটনাস্থল থেকে সিসিটিভি ফুটেজ এবং একটি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে অভিযুক্তের রক্তমাখা জামা।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, দু’জনেই সদ্য আইন পাস করেছেন। কোর্টে উপস্থিত থাকতেন মক্কেল পাওয়ার আশায়। সুরেশ গুপ্তা প্রাক্তন ব্যাঙ্ক কর্মচারী। তাঁর এক জমিতে কোচিং সেন্টার চালাতেন ভুপেন্দ্র সিং। কিন্তু বহুবার মৌখিক ভাবে সেই জমি খালি করতে বললেও, পাত্তা দিতেন না ভুপেন্দ্র। এরপর কোর্ট থেকে নির্দেশ এনে সেই জমি খালি করানোর উদ্যোগ নিয়েছিলেন সুরেশ। কিন্তু তারপরেই জমি ছাড়েননি ভুপেন্দ্র। অবশেষে পুলিশি হস্তক্ষেপে সেই জমি ছাড়তে বাধ্য হয়েছিলেন তিনি। তারপর থেকেই নানাভাবে সুরেশকে মিথ্যা মামলায় জড়ানোর চেষ্টা করেন ভুপেন্দ্র। যার পরিণতি এই গুলি চালনা।

এমনটাই জানিয়েছে পুলিশ। যদিও এই ঘটনায় সরব বিরোধী দলগুলো। যোগীর রাজ্যে কেউ সুরক্ষিত নয়। এই অভিযোগ তুলে আক্রমণ একযোগে আক্রমণ করেছে কংগ্রেস, এসপি এবং বিএসপি।  

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A lawyer killed his colleagues inside court premises in up over land dispute national