scorecardresearch

বড় খবর

করোনা টিকায় অনীহা! গ্রামে স্বাস্থ্যকর্মী দেখেই মগডালে চড়লেন ব্যক্তি

Puduchery: পুদুচেরির ভিল্লানুর জেলার এই ঘটনা এখন সামাজিক মাধ্যমে চর্চার বিষয়।

করোনা টিকায় অনীহা! গ্রামে স্বাস্থ্যকর্মী দেখেই মগডালে চড়লেন ব্যক্তি
গ্রামের প্রবীণরা অনুনয়-বিনয় করলেও তাঁকে টলানো যায়নি।

Puduchery: করোনা ভ্যাকসিনে অনীহা। স্বাস্থ্যকর্মীরা গ্রামে ঢুকতেই মগডালে চড়ে বসলেন এক ব্যক্তি। পুদুচেরির ভিল্লানুর জেলার এই ঘটনা এখন সামাজিক মাধ্যমে চর্চার বিষয়। ভিল্লানুরের কোনেলিকুপ্পম গ্রামের ওই ব্যক্তির কাণ্ড ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। জানা গিয়েছে, ১০০% টিকাকরণ নিশ্চিত করতে বাড়ি বাড়ি যাওয়া শুরু করেছে সে রাজ্যের স্বাস্থ্যকর্মীরা।

কাদের টিকাকরণ এখনও হয়নি। সেই বিষয়ে খোঁজখবর নিতেই জানা যায় সেই ব্যক্তি এবং তাঁর পরিবার এখনও টিকা পায়নি। এরপরেই বাধে বিপত্তি। স্বাস্থ্যকর্মীরা টিকা দিতে এসেছে আন্দাজ করেই তিনি গাছে চড়ে বসেন। বহু অনুনয়-বিনয়েও তাঁকে গাছ থেকে নামানো যায়নি।

তাঁকে বোঝাতে এগিয়ে আসেন গ্রামের প্রবীণরা। করোনা যুদ্ধে টিকাকরণ জরুরি, এভাবে বলা হলেও সেই ব্যক্তির তরফে কোনও সাড়া মেলেনি। উলটে গাছে এসে তাঁকে টিকা দিতে হবে। এমন গোঁ ধরে বসেন সেই ব্যক্তি। অতএব বাধ্য হয়ে টিকাকরণ ছাড়াই গ্রাম ছাড়েন স্বাস্থ্যকর্মীরা।

পুদুচেরিতে এর আগেও ভ্যাকসিন না নিতে একাধিক অছিলা দেখিয়েছেন স্থানীয়রা। সপ্তাহ খানেক আগে সে রাজ্যের মেত্তুপালায়ামে এক স্বাস্থ্যকর্মীর পিছনে ধাওয়া করেন এক মহিলা। তাঁর উপর দেবী মারিয়াম্মান ভর করেছে, এই দাবি করেই ভ্যকাসিন নিতে অস্বীকার করেন ওই মহিলা।

এদিকে, গাছে চড়ে বসে থাকা ব্যক্তির ভিডিও ভাইরাল হতেও জোর চর্চা দক্ষিণ ভারত জুড়ে। এই ধরনে মানুষকে টিকা নিতে আহ্বান জানাতে, কী পদক্ষেপ জরুরি। সেটাই এখন মূল আলোচ্য বিষয়।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A man form puduchery village climbed tree to bypass vaccine camp national