বড় খবর

কেউটের কামড় খাইয়ে স্ত্রীকে হত্যা! কেরলে জোড়া যাবজ্জীবন ‘খুনি’ স্বামীর

অভিযুক্তের বয়স কম এবং কোনও পুরনো অপরাধের ইতিহাস নেই। তাই সুরজকে ফাঁসির সাজা দেয়নি আদালত।

Kerala, Uthra Murder
উথরা এবং তাঁর স্বামী সুরজ।

Kerala: স্ত্রীকে হত্যার দায়ে জোড়া যাবজ্জীবন সাজা স্বামীর। বুধবার কেরলের কোল্লামের একটি আদালত এই রায় দিয়েছে। গত বছর সুরজ এস কুমার, তাঁর স্ত্রী উথরাকে কেউটের কামড় খাইয়ে হত্যা করেন। সেই সময় ঘুমন্ত অবস্থায় ছিলেন মৃতা। সেই হত্যাকাণ্ডের সাজা হিসেবেই অপরাধী সুরজকে এই সাজা দেওয়া হয়েছে। সরকারি আইনজীবী এই হত্যাকাণ্ডকে বিরলের মধ্যে বিরলতম অপরাধ দাবি করেছিল। তাঁকে আইপিসির ৩০২, ৩০৭, ৩২৮ এবং ২০১ ধারায় দোষী সাব্যস্ত করে দুই দফায় জেলের নির্দেশ দিয়েছে আদালত। ৫ লক্ষ টাকা জরিমানা-সহ প্রথম দফায় ১০ বছর এবং পরের দফায় ৭ বছরের জেল হয়েছে অভিযুক্তের।

যেহেতু অভিযুক্তের বয়স কম এবং কোনও পুরনো অপরাধের ইতিহাস নেই। তাই সুরজকে ফাঁসির সাজা দেয়নি আদালত। তবে জোড়া যাবজ্জীবন সাজা কাটানোর আগে তাঁকে প্রথমে ১০ বছর এবং পরে ৭ বছর সাজা কাটাতেই হবে।

এই মামলার অন্যতম তদন্তকারী আধিকারিক এবং কোল্লাম গ্রামীণের প্রাক্তন এসপি এস হরিশঙ্কর বলেছেন, ‘তিনি সাজা শুনে সন্তুষ্ট। সুরজের বিরুদ্ধে যে যে ধারায় অভিযোগ আনা হয়েছিল। সবক’টি অভিযোগ আদালতে প্রমাণ করা গিয়েছে। তাই আদালতের রায় নিয়ে আর বেশি কিছু বলার নেই।‘

এই মামলায় প্রায় হাজার পাতার চার্জশিট জমা পড়েছিল। কোল্লাম ক্রাইম ব্রাঞ্চ সেই চার্জশিটে খুনের পদ্ধতি এবং বৈজ্ঞানিক ভিত্তি ব্যবহার করেছিল। উথরার পরিবারের অভিযোগ ছিল, পণের জন্য শ্বশুরবাড়িতে প্রায় গৃহহিংসার শিকার হতেন ওই তরুণী।  

তদন্তে জানা গিয়েছিল, স্ত্রীকে মারতে দু’বার সাপের বিষ ব্যবহার করেছিলেন সুরজ। যদিও প্রথমবার সময়ে চিকিৎসাধীন হওয়ায় বেঁচে গিয়েছিলেন উথরা। কিন্তু দ্বিতীয়বার শেষরক্ষা হয়নি।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A man gets double life term for killing wife with snake bite national

Next Story
লখিমপুরের ঘটনা ‘অত্যন্ত নিন্দনীয়’, প্রকাশ্যে মুখ খুললেন নির্মলা সীতারমণFM Sitharaman
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com