বড় খবর

Uttar Pradesh: এ যেন কর্ণ-কুন্তী সংবাদ!মাঝ গঙ্গায় শিশুকন্যা উদ্ধার মাঝির, দায়িত্ব নিল যোগী সরকার

মাঝি গুল্লুর উদ্ধার করা বাক্সে একাধিক দেবদেবীর ছবি এবং সেই সদ্যজাতের রাশিফল।

UP New Born, Ganga, Boatman
মাঝির উদ্ধার করা বাক্সে সেই শিশু-সহ দেবদেবীর ছবি।

এ যেন কর্ণ-কুন্তী সংবাদ। মহাভারতে সম্মান বাঁচাতে নিজের গর্ভে ধারণ করা সূর্যপুত্র কর্ণকে গঙ্গায় ভাসিয়ে দিয়েছিলেন কুন্তি। পরে সুতপুত্র হিসেবে সমাজে পরিচিতি পায় কর্ণ। বাকি ইতিহাস মহাভারত এবং কর্ণ-কুন্তী সংবাদ পড়লেই স্পষ্ট। তেমনই এক ঘটনার সাক্ষী থাকল উত্তর প্রদেশের গাজিপুরের গঙ্গা। পেশার তাগিদের অন্য দিনের মতো বৃহস্পতিবারও মাঝ গঙ্গায় নাও বাইছিলেন মাঝি গুল্লু চাহুধারী।

হঠাৎ তাঁর চোখে পড়ে সাইজে বড় একটা বাক্স। কৌতুহলের বশে সেই বাক্স খুলতেই তাঁর চক্ষু চড়কগাছ। সেই বাক্সের ভিতর দিব্যি শুয়ে এক সদ্যজাত। ঠিক যেন মহাভারতের গল্প। মহাকাব্যে যেভাবে পালিত পিতা-মাতা পাবে কর্ণ, এই উদ্দেশে তাকে ভাসিয়ে দিয়েছিল কুন্তি। এখানেও ঠিক তাই।

মাঝি গুল্লুর উদ্ধার করা বাক্সে একাধিক দেবদেবীর ছবি এবং সেই সদ্যজাতের রাশিফল। মা গঙ্গাই তাঁকে এই শিশুকন্যা উপহার দিয়েছে, এই দাবি করে স্থানীয় প্রশাসনের দ্বারস্থ হয় সেই মাঝি।

যদিও এখনই সেই শিশুটিকে মাঝির হাতে তুলে দিতে নারাজ জেলা পুলিশ। তাঁরা আপাতত চিকিৎসার জন্য সেই শিশুকে হাসপাতালে ভর্তি করেছে। চলছে তার আসল অভিভাবকের খোঁজ।  তবে গুল্লু মাঝির মানবিক আচরণে সন্তোষ প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, ইউপি সরকার ওই শিশুকন্যার লালন-পালন করবে। আর উপহার হিসেবে সেই মাঝি পাবেন সব সরকারি সুযোগ-সুবিধা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A new born baby was found in mid ganges by boatman in up national

Next Story
Antilla Bomb Scare: এনআইয়ের হাতে গ্রেফতার শচিনের গুরু এনকাউন্টার স্পেশালিষ্ট প্রদীপ শর্মাAntilla Bomb Scare, Mukesh Ambani, Mumbai Police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com