scorecardresearch

বড় খবর

মর্নিং ওয়াকে বেরিয়ে ‘খুন’ বিচারক! ভাইরাল ফুটেজে ধানবাদে চাঞ্চল্য

Dhanbad Judge Accident: বিহিত চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ বার অ্যাসোসিয়েশন। তাদের আবেদন গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট।

Murder-Suicide, Howrah
প্রতীকী ছবি।

Dhanbad Judge Accident: প্রাতঃভ্রমণে বেরিয়ে অটোর ধাক্কায় বুধবার ধানবাদে মৃত্যু হল বিচারকের। কিন্তু রাস্তার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসতেই এই ঘটনায় বৃহস্পতিবার খুনের মামলা রুজু করেছে পুলিশ। জানা গিয়েছে, বুধবার ভোর ৫টা-৫.৩০ টার মধ্যে শহরের রণধীর বর্মা চক এলাকায় এই ঘটনা ঘটেছে।  অটোর ধাক্কায় রাস্তার ধারে পরে ছিলেন অতিরিক্ত জেলা বিচারক উত্তর আনন্দ। এক পথচারী তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানেই বিচারককে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

মৃতের স্ত্রী কীর্তি সিনহা এবং সেই রাস্তার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে খুনের মামলা রুজু করেছে পুলিশ। ঘাতক অটোর চালক ও তাঁর সহকারীর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। জেরায় তাঁরা জানিয়েছেন, নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা। কিন্তু সিসিটিভি ফুটেজকে হাতিয়ার করে সরব হয়েছেন ধানবাদের আইনজীবী ও বিচারক মহল। বিহিত চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ বার অ্যাসোসিয়েশন। তাদের আবেদন গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এনভি রামান্না বলেন,’মামলা শুনেছি। প্রয়োজনীয় পদক্ষেপ করব। ঝাড়খণ্ড হাইকোর্টের সঙ্গে কথা বলেছি।‘ যদিও এখনও পর্যন্ত তদন্তে খুনের কোনও কারণ খুঁজে পায়নি ধানবাদ পুলিশ।

এদিকে, ঠিক কী হয়েছিল? কী ধরা পড়েছে সিসিটিভি? ভাইরাল হওয়া সেই ফুটেজে দেখা গিয়েছে, রাস্তার বাঁদিক ধরেই হাঁটছেন ওই বিচারক। ঠিক সেই সময় রাস্তার মাঝখান থেকে ঘাতক অটোটি বিচারকের দিকে এসে তাঁকে ধাক্কা মেরে পালিয়ে যায়।

অপরদিকে, অনেকক্ষণ বাড়ি না ফেরায় বিচারকের পরিবার পুলিশের দ্বারস্থ হয়েছিল। তখনই তদন্তে নেমে এই দুর্ঘটনার কথা জানতে পারে তারা। পুলিশের কাছে দায়ের করা অভিযোগে বিচারকের স্ত্রী বলেছেন, ‘স্থানীয়রা আহত অবস্থায় বিচারককে হাসপাতালে ভর্তি করিয়েছেন। এক অটোর ধাক্কায় এই দুর্ঘটনা। অনুগ্রহ করে আইনি ব্যবস্থা নেওয়া হোক।‘ হাসপাতালে সূত্রে খবর, মাথায় চোট লাগার কারণে এই মৃত্যু। পুলিশ খতিয়ে দেখছে মামলা সংক্রান্ত কোনও বৈরতা কিংবা ব্যক্তিগত আক্রোশ থেকে এই ঘটনা কিনা? পাশাপাশি নিছক দুর্ঘটনার দিকটাও খতিয়ে দেখবে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: A session kort judge died due to road accident in dhanbad family cries foul national