বড় খবর

‘সুপারউওম্যান’ পুলিশ! বৃষ্টি মাথায় অসুস্থ ব্যক্তিকে কাঁধে তুলে ছুটলেন হাসপাতালে

Chennai Rain: এই দুর্যোগের মধ্যে এদিন সকালে সদলবলে টহল দিতে বেরোন টিপি ছাত্রম থানার মহিলা ইনস্পেক্টর ই রাজেশ্বরী।

Chennai Rain, Rescue Ops, Chennai Police
এই দৃশ্যই এখন ভাইরাল সামাজিক মাধ্যমে।

Chennai Rain: সংকল্প একটাই, যে করে হোক বাঁচাতেই হবে। তাই ভরা বৃষ্টি মাথায় নিয়ে এক অচৈতন্য ব্যক্তিকে উদ্ধার করলেন চেন্নাই পুলিশের মহিলা ইনস্পেক্টর ই রাজেশ্বরী। প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে তাঁর এই মানবিক কীর্তি এখন সোশাল মিডিয়ায় ভাইরাল।

ঠিক কী হয়েছিল বৃহস্পতিবার সকালে? জানা গিয়েছে, নিম্নচাপের টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর চেন্নাই-সহ তামিলনাড়ুর একাধিক জেলা।  এই দুর্যোগের মধ্যে এদিন সকালে সদলবলে টহল দিতে বেরোন টিপি ছাত্রম থানার মহিলা ইনস্পেক্টর ই রাজেশ্বরী। সুত্র মারফৎ তাঁর কাছে খবর আসে, স্থানীয় কবরস্থানের পাশে অচৈতন্য অবস্থায় পড়ে এই ব্যক্তি।

সেই খবর শুনে একটুও দেরি না করে দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছন ওই মহিলা ইনস্পেক্টর। কাঁধে সেই ব্যক্তিকে বহন করে একটি অটো দেখে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন তিনি।  যে করেই সেই অচৈতন্য ব্যক্তিকে বাঁচাতেই হবে। এই নির্দেশ দিয়েই সেই অটো চালক-সহ আশপাশের কয়েকজন সহ নাগরিককে হাসপাতালে পাঠান তিনি। যদিও এমন কীর্তি তাঁর কর্তব্যের অঙ্গ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান সেই ইনস্পেক্টর।

দেশ থেকে বর্ষা বিদায় নিলেও বৃষ্টি দানবের হাত থেকে রেহাই নেই তামিলনাড়ুর। অবিরাম বৃষ্টির জেরে সেই রাজ্যের ইতিমধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। ঝড়ো হাওয়া থেকে বাঁচতে বৃহস্পতিবার দুপুর ১.১৫-সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে বিমানবন্দরে বিমান নামা, তবে উড়বে বিমান। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া বলেছে, যাত্রী সুরক্ষা এবং বিমানের ওঠানামা সহজ করতে এই সিদ্ধান্ত। মৌসম ভবন সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের কারণেই এই দুর্যোগ। আগামি ২৪ ঘণ্টা বৃষ্টিতে বিপর্যস্ত হবে উত্তর চেন্নাই, কুড্ডালুর, তিরুভালুরের মতো জেলা।

বৃহস্পতিবার রাতের মধ্যে এই নিম্নচাপ বলয় তামিলনাড়ু-অন্ধ্র প্রদেশ সীমান্ত দিয়ে স্থলভূমিতে প্রবেশ করবে। তারপর ধীরে ধীরে স্বাভাবিক হবে পরিস্থিতি। এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর। অবিরাম বৃষ্টিতে জলের তলায় চেন্নাইয়ের একাধিক রাস্তা। দুর্ঘটনা এড়াতে শহরের একাধিক রাস্তা এবং সাবওয়ে বন্ধ করেছে পুলিশ। বহু পথে ঘোরানো হয়েছে ট্রাফিক। রেল লাইন জলের তলায় থাকায় ব্যাহত লোকাল ট্রেন এবং দূরপাল্লার ট্রেন পরিষেবা।

তামিলনাড়ুর এই অবস্থায় রাজ্যবাসীকে সুস্থ এবং নিরাপদ থাকার পরামর্শ দিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। পাশাপাশি দুর্গতদের সাহায্যে কংগ্রেস নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।  এদিকে, গত সপ্তাহ থেকেই দুর্যোগের কবলে চেন্নাই। গত শনিবার রাতভর বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছিল চেন্নাই। রাতভর একটানা বৃষ্টির জেরে শহর চেন্নাই এবং শহরতলির বেশিরভাগ এলাকায় জল জমে গিয়েছিল। সাইদাপেট, ভেলাচেরি, আদমবাক্কাম, মাদিপাক্কাম এবং পশ্চিম মাম্বালামের কিছু এলাকায় রাস্তায় ২-৩ ফুট পর্যন্ত জল জমে ছিল।পরিস্থিতি পর্যালোচনা করে আগামী সোম ও মঙ্গলবার চেন্নাইয়ের সব স্কুল, কলেজ বন্ধ রাখার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A woman cop in chennai rescued an unconscious man and sent him hospital during heavy rain national

Next Story
‘ফিরিঙ্গিদের থেকে সুবিধা নিয়ে পাকিস্তানিকে বিয়ে কেন?’ মালালাকে প্রশ্ন তসলিমারTaslima, Malala
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com