বড় খবর

মাঝ আকাশেই সন্তান প্রসব যাত্রীর! খুশির হাওয়া ইন্ডিগোর ব্যাঙ্গালুরু-জয়পুর বিমানে

পাইলটের তরফে এটিসিকে অনুরোধ করা হয় মা-সন্তানের জন্য বিশেষ মেডিক্যাল কেয়ারের ব্যবস্থা করতে। খবর যায় বিমানবন্দরে। তখনই তাঁরা শিশু চিকিৎসক-সহ একটা অ্যাম্বুলেন্স ব্যবস্থা করে দেয় ওই পরিবারকে। জানা গিয়েছে সুস্থ আছেন মা এবং নবজাতক।

সেই চিকিৎসকের সঙ্গে বিমানে অন্য কর্মীরা।

ইন্ডিগোর ব্যাঙ্গালোর-জয়পুরগামী বিমানের মাঝ আকাশে কন্যা সন্তান প্রসব এক যাত্রীর। আর মা-সহ সন্তানকে পর্যবেক্ষণে রাখতে বিশেষ ব্যবস্থা নিল জয়পুর বিমানবন্দর। জানা গিয়েছে, ইন্ডিগো ৬ই-৪৬৯ বিমান ব্যাঙ্গালোর থেকে ওরার কিছুক্ষণের মধ্যে এক যাত্রীর প্রসব যন্ত্রণা শুরু হয়। সে গুরুত্ব উপলব্ধি করে কেবিন ক্রু-কে জানালে, উপস্থিত বুদ্ধির পরিচয় দেন এই বিমানকর্মী। সেই বিমানে কোনও চিকিৎসক রয়েছেন কিনা, পাবলিক অ্যাড্রেস সিস্টেমে জানতে চান ওই বিমান সেবিকা। তখনই এগিয়ে আসেন চিকিৎসক সুভানা নাজির। তারপর বিমানের অন্য সেবিকা আর সেই চিকিৎসক মিলে সন্তান প্রসবের ব্যবস্থা করেন। ততক্ষণে প্রায় জয়পুরের কাছাকাছি বিমান।

তাই পাইলটের তরফে এটিসিকে অনুরোধ করা হয় মা-সন্তানের জন্য বিশেষ মেডিক্যাল কেয়ারের ব্যবস্থা করতে। খবর যায় বিমানবন্দরে। তখনই তাঁরা শিশু চিকিৎসক-সহ একটা অ্যাম্বুলেন্স ব্যবস্থা করে দেয় ওই পরিবারকে। জানা গিয়েছে সুস্থ আছেন মা এবং নবজাতক।

ইন্ডিগো ট্যুইট করে গোটা ঘটনার জন্য সেই বিমানের পাইলট-সহ বিমান সেবিকাদের ধন্যবাদ জানিয়েছেন। কৃতজ্ঞতা জানিয়ে কার্ড পাঠানো হয়েছে চিকিৎসক সুভানাকে।

এমন একটি ঘটনা ঘটেছিল দিল্লি-ব্যাঙ্গালোর ইন্ডিগো বিমানে। সেবারও ভাগ্যক্রমে এক চিকিৎসকের সাহায্য পেয়েছিলেন বিমান কর্মীরা।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A women passenger delivers baby in mid air flight of indigos bengaluru jaypur carrier national

Next Story
মধ্য-এশিয়ায় সরাসরি যোগাযোগে ভারতকেই শান্তি বজায় রাখতে হবে : ইমরান খান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com