Aadhaar Online Update: এবার তথ্য বদলাতে পারবেন আপনি নিজেই

Aadhar Update History: ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI)-এর পক্ষ থেকে ঘোষনা করা হয়েছে যে আপনার আধারের যাবতীয় তথ্য আপনি নিজেই এডিট করতে পারবেন।

By: Kolkata  Updated: June 9, 2018, 03:30:18 PM

এবার অনলাইন আপডেট করা যাবে আধার কার্ড। ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI)-এর পক্ষ থেকে ঘোষনা করা হয়েছে যে আপনার আধারের যাবতীয় তথ্য আপনি নিজেই এডিট করতে পারবেন। ফলত, আধার কার্ড নিয়ে যেসব সমস্যা তৈরি হয়েছিল, যেমন কারোর নাম ভুল তো কারোর জন্মের তারিখ, সেগুলি এবার নিজেই মিটিয়ে ফেলতে পারবেন।

aadhaar-update-history আধার কার্ড হোল্ডারদের UIDAI ওয়েবসাইটটি অ্যাকসেস করতে হবে।

 


ডাউনলোড করে নিতে পারবেন আধারে নথিভুক্ত সমস্ত তথ্য। নাম, ঠিকানা, সমেত সমস্ত তথ্যই প্রয়োজনে আপডেটও করতে পারবেন। UIDAI এর ওয়েবসাইটে আপাতত বিটা ভার্সনে পাওয়া যাবে এই ফিচার। UIDAI এর অজয় ভূষণ পান্ডে জানিয়েছেন এই জরুরি পদক্ষেপের মাধ্যমে সবাই এখন UIDAI এর ওয়েবসাইট থেকে তাদের নিজস্ব তথ্য আপডেটের ইতিহাস বদল করতে পারবেন প্রয়োজনে।

এই ফিচারটি ব্যবহার করতে আধার কার্ড হোল্ডারদের UIDAI ওয়েবসাইটটি অ্যাকসেস করতে হবে। ওয়েবসাইটে গিয়ে ক্লিক করুন ‘Aadhaar update history’ অপশনটি। সেখানে গিয়ে আপনার আধার নম্বর ও ভার্চুয়াল IS নম্বর দিলে, আপনার রেজিস্টার করা ফোন নম্বরে OTP আসবে। সেই OTP যথাস্থানে জমা করলে আপনি ব্যবহার করতে পারবেন আপনার আধারের যাবতীয় তথ্য। প্রয়োজনে ডাউনলোডও করে নিতে পারবেন। তবে এর আগে আপনাকে নিকটবর্তী আধার সেন্টারে গিয়ে আধার নম্বরের সঙ্গে মোবাইল নম্বর লিঙ্ক করতে হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Aadhaar update history can now be downloaded online heres how bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X