নজির গড়ল দিল্লি, এমসিডি নির্বাচনে জয়ী আপের রূপান্তরকামী প্রার্থী :AAP’s Bobby Kinnar bags Sultanpuri-A – The first transgender candidate to win MCD ward | Indian Express Bangla

নজির গড়ল দিল্লি, এমসিডি নির্বাচনে জয়ী আপের রূপান্তরকামী প্রার্থী

দিল্লিতে এই প্রথম ঘটনা, যেখানে কোন রাজনৈতিক দল ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের প্রার্থীকে নির্বাচনের টিকিট দিয়েছে।

নজির গড়ল দিল্লি, এমসিডি নির্বাচনে জয়ী আপের রূপান্তরকামী প্রার্থী

দিল্লি এমসিডি নির্বাচনের ফলাফল ইতিমধ্যেই আসতে শুরু করেছে। আম আদমি পার্টির টিকিটে সুলতানপুর-এ ৪৩ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন ‘ট্রান্সজেন্ডার প্রার্থী’ ববি। তিনি তার নিকটতম প্রতিদ্বন্ধী কংগ্রেস প্রার্থীকে ৬হাজার ৭০০ ভোটেরও বেশি ব্যবধানে পরাজিত করেছেন।

দিল্লিতে এই প্রথম ঘটনা, যেখানে কোন রাজনৈতিক দল ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের প্রার্থীকে নির্বাচনের টিকিট দিয়েছে। ববির বিরুদ্ধে প্রার্থী ছিলেন বিজেপির একতা জাটভ এবং কংগ্রেসের বরুণ ঢাকা। ববি ২০১৭ সালের পৌরসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ববিও আন্না আন্দোলনে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। দল গঠনের পর থেকেই তিনি ‘আপের’-এর সঙ্গে যুক্ত।

দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নির্বাচনে সকাল থেকেই আম আদমি পার্টি ও বিজেপির মধ্যে হাড্ডাহাডি লড়াই চলছে। ট্রেণ্ড যা তাতে আম আদমি পার্টি মোট ২৫০টি ওয়ার্ডের মধ্যে ১৩০টি আসনে এগিয়ে রয়েছে। বিজেপি সেখানে ১০৪টি আসনে এগিয়ে রয়েছে, যেখানে কংগ্রেস মাত্র ১১টি আসনে এগিয়ে রয়েছে। এ ছাড়া বাকি ৫টি আসনে এগিয়ে রয়েছে নির্দল প্রার্থী।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Aaps bobby kinnar bags sultanpuri a the first transgender candidate to win mcd ward

Next Story
Parliament Winter Session: ‘সংসদ অধিবেশনকে ফলপ্রসূ করুন’, বিরোধীদের উদ্দেশ্যে বার্তা মোদীর