scorecardresearch

জুবের গ্রেফতার হওয়ার পরই ‘উধাও’ হনুমান ভক্ত! অস্তিত্বই নেই অভিযোগকারীর টুইটার অ্যাকাউন্টের

কোথায় গেল হনুমান ভক্ত! কী বলছে দিল্লি পুলিশ?

Supreme Court extends interim bail of Alt News co-founder Mohammed Zubair

যে হনুমান ভক্ত নামে টুইটার ইউজারের অভিযোগে গ্রেফতার হয়েছেন অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের, সেই টুইটার অ্যাকাউন্টই আর নেই! মানে সেই অ্যাকাউন্টের আর অস্তিত্ব নেই। এই অ্যাকাউন্ট থেকেই দিল্লি পুলিশকে ট্যাগ করে জুবেরের বিরুদ্ধে ২০১৮ সালের একটি টুইটে ধর্মীয় অবমাননার অভিযোগ জানানো হয়। যার ভিত্তিতে মামলা শুরু করে পুলিশ।

হনুমান ভক্ত নামে ওই অ্যাকাউন্ট থেকে গত ১৯ জুন শেষবার টুইট করা হয়। তাতে লেখা হয়, হিন্দু দেবদেবীকে অপমানের জন্য জুবেরকে গ্রেফতার করা উচিত। বুধবার সেই অ্যাকাউন্টের কোনও অস্বস্তি পাওয়া যায়নি। বালাজি কি জয় নাম এক ব্যক্তির অ্যাকাউন্টে সার্চ যাচ্ছে। হনুমান ভক্ত নামের অ্যাকাউন্টের অস্তিত্ব নেই দেখাচ্ছে।

তাৎপর্যপূর্ণ বিষয়, এই ব্যক্তির অভিযোগের ভিত্তিতেই জুবেরকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখা। এর আগে ২০২০ সালের একটি পকসো আইনের মামলায় হাইকোর্ট থেকে গ্রেফতারির বিরুদ্ধে রক্ষাকবচ পেয়েছিলেন তিনি।

আরও পড়ুন জুবেরের গ্রেফতারিতে তীব্র প্রতিক্রিয়া, কেন্দ্রকে সাংবাদিক হেনস্তার বিরুদ্ধে পাঠ পড়াল রাষ্ট্রসংঘ

জুবেরের বিরুদ্ধে দুই সম্প্রদায়ের মধ্যে হিংসা-দ্বেষ ছড়ানো এবং ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ দায়ের হয়েছে। তাঁকে চার দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। পুলিশের সঙ্গে যোগাযোগ করে হলে তারা জানিয়েছে, এখনও অভিযোগকারী হনুমান ভক্তের সঙ্গে যোগাযোগ করা হয়নি। উল্লেখ্য, জুবেরকে গ্রেফতারের আগে এই টুইটার অ্যাকাউন্টে একটি টুইট এবং একজন ফলোয়ার ছিল। গ্রেফতারের পর ফলোয়ার ১২০০ হয়ে যায়।

পুলিশ আধিকারিক জানিয়েছেন, “আমরা জানতে পেরেছি, ওই অভিযোগকারী নিজের টুইটার অ্যাকাউন্ট ডিলিট করেছেন। তবে এতে আমাদের তদন্তে কোনও প্রভাব পড়বে না। আমরা জুবেরের আগের টুইট দেখে জানতে পেরেছি, সেই টুইটে অশান্তি ছড়ানোর চেষ্টা করা হয়। অভিযোগকারী ভয় পেয়েছেন বলে অ্যাকাউন্ট ডিলিট করেছেন।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Account that flagged mohammed zubair tweet led to arrest doesnt exist anymore