scorecardresearch

বড় খবর

দেশজুড়ে ফের বাড়ছে কোভিডের থাবা, উর্ধ্বমুখী পজিটিভি হার, অ্যাকটিভ কেস বেড়ে ২৫৭৮২

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন নতুন করে ৪ হাজার ৫১৮ জন কোভিডে সংক্রমিত হয়েছেন।

Active Covid-19 cases in India rise 6 june 2022
ভারতে আবারও করোনা সংক্রমণ বাড়ছে।

ফের ভারতে করোনার থাবা বাড়ছে। স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত কোভিড বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন নতুন করে ৪ হাজার ৫১৮ জন কোভিডে সংক্রমিত হয়েছেন। যা আগের দিনের তুলনায় ৩৪৮ জন বেশি। ক্রমশ বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। বর্তমানে ভারতে সক্রিয় করোনা রোগী রয়েছেন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৭৮২ জন। গত ২৪ ঘন্টায় সক্রিয় রোগী বেড়েছে ১ হাজার ৭৩০ জন।

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে করোনা পজিটিভিটির হার ১.৬২ শতাংশ। যা দিন কয়েক আগেও ১-এর নীচে ছিল। সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭০১ জন। মৃতের হার ১.২২ শতাংশ।

করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লাখ ৩০ হাজার ৮৫২ জন।

আরও পড়ুন- নয়া আতঙ্ক নরভাইরাস! ইতিমধ্যে ভারতে আক্রান্ত ২ শিশু, জারি সতর্কতা

দেশব্যাপী কোভিড-১৯ টিকার ডোজ দেওয়া হয়েছে ১৯৪.১২ কোটির বেশি। ভারতের কোভিড আক্রান্তের সংখ্যা ২০২০ সালের ৭ আগস্ট ২০ লাখ, ২৩ অগাস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়েছে। ওই বছরই ২০ নভেম্বর সংক্রমিতের সংখ্যা ৯০ লাখ অতিক্রম করে এবং ১৯ ডিসেম্বর এক কোটি স্পর্শ করেছিল।

গত বছরের ৪ মে দুই কোটি এবং গত বছরের ২৩ জুন আক্রান্তের সংখ্যা তিন কোটির মাইলফলক অতিক্রম করেছে।

এ দিন করোনার ৯টি নতুন মৃত্যুর মধ্যে কেরলে চারটি, উত্তর প্রদেশের দুটি এবং মহারাষ্ট্র, কর্ণাটক এবং পশ্চিমবঙ্গের একজন করে অন্তর্ভুক্ত রয়েছে।

মহারাষ্ট্র থেকে ১,৪৭,৮৬৬ জন, কেরালা থেকে ৬৯,৭৯০ জন, কর্ণাটক থেকে ৪০,১০৮ জন, তামিলনাড়ু থেকে ৩৮,০২৫ জন, দিল্লি থেকে ২৬,২১২ জন, উত্তর প্রদেশ থেকে ২৩,৫২২ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ২৫২০ জন সহ দেশে মোট ৫,২৪,২০১ জনের কোভিডে মৃত্যু হয়েছে।

মন্ত্রক জানাচ্ছে মৃতদের মধ্যে ৭০ শতাংশই কোমর্বিডির কারণে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Active covid 19 cases in india rise 6 june 2022