scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কালীপুজো-দিওয়ালিতে বাড়তি মেট্রো, শেষ ট্রেন ক’টায়? জানুন বিস্তারিত

ভিড় বাড়তে পারে, একথা মাথায় রেখেই বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা।

কালীপুজো-দিওয়ালিতে বাড়তি মেট্রো, শেষ ট্রেন ক’টায়? জানুন বিস্তারিত

দুর্গাপুজোর পর এবার কালীপুজোতেও বহাল থাকছে বিশেষ মেট্রো পরিষেবা। মঙ্গলবারই বিজ্ঞপ্তি জারি করে তা জানিয়ে দিলেন কলকাতা মেট্রো রেলের কর্তারা। তবে, বিজ্ঞপ্তিতে স্রেফ ইস্ট-ওয়েস্ট মেট্রোর কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে পরপর দুটো দিনের মেট্রো রেলের পরিষেবার কথা ঘোষণা করেছেন মেট্রো কর্তারা। এর মধ্যে প্রথম দিনকে কালীপুজোর দিন আর দ্বিতীয় দিনকে দিওয়ালির দিন হিসেবে ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৪ অক্টোবর, সোমবার কালীপুজোর দিন। ওই দিন ইস্ট-ওয়েস্ট পথে মেট্রো চলবে ৭২টি। আপ ও ডাউনের পথে ৩৬টি করে। পরদিন ২৫ অক্টোবর, মঙ্গলবার, দিওয়ালির দিন। ওই দিন ইস্ট-ওয়েস্ট পথে চলবে ৯০টি মেট্রো। আপ ও ডাউনে ৪৫টি করে।

এর মধ্যে প্রথমদিন মেট্রো চলাচল শুরু হবে সকাল ৭টা ৫৫ নাগাদ। ২০ মিনিট অন্তর মেট্রো চলবে। শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়। এর মধ্যে শিয়ালদা থেকে সেক্টর ফাইভের পথে মেট্রো চলাচল সকাল ৭টা ৫৫ মিনিটে শুরু হবে। অন্যদিকে সেক্টর ফাইভ থেকে শিয়ালদাগামী মেট্রো ছাড়বে সকাল ৮টায়। শিয়ালদা থেকে সেক্টর ফাইভের পথে শেষ মেট্রো ছাড়বে রাত ৭টা ৩৫-এ। আর, সেক্টর ফাইভ থেকে শিয়ালদাগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৭টা ৪০ নাগাদ।

আরও পড়ুন- গুরুগ্রাম স্কুল হত্যা মামলা, আইন কখন একজন কিশোরকে প্রাপ্তবয়স্ক বিবেচনা করে?

দিওয়ালির দিন, ২৫ অক্টোবর শিয়ালদা থেকে সেক্টর ফাইভের পথে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ নাগাদ। আর, সেক্টর ফাইভ থেকে শিয়ালদার পথে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টা নাগাদ। শিয়ালদা থেকে সেক্টর ফাইভের পথে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ নাগাদ। আর, সেক্টর ফাইভ থেকে শিয়ালদার পথে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ নাগাদ।

মেট্রোকর্তাদের অনুমান, কালীপুজো ও তার পরদিন মেট্রোয় ভিড় বাড়বে। সম্প্রতি দুর্গাপুজোয় মেট্রোয় ব্যাপক ভিড় হয়েছিল। তাতে ব্যাপক আয়ও করেছে কলকাতা মেট্রো। তারপর বড় পুজো বলতে এই কালীপুজো। যার রেশ থাকে আরও দুই থেকে তিন দিন। সেই কথা মাথায় রেখেই পরদিন অর্থাৎ দিওয়ালির দিনও বাড়ানো হয়েছে ইস্ট-ওয়েস্ট পথে মেট্রোর সংখ্যা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Additional metro in kalipujo diwali and what time is the last train