বড় খবর


মহিলাদের পক্ষে অপমানজনক! ক্রেতার অভিযোগে লোগো পাল্টাচ্ছে Myntra

মিন্ত্রার লোগো মহিলাদের পক্ষে বেজায় অপমানজনক- গত বছর ডিসেম্বরে মুম্বইয়ের অপরাধ দমন শাখায় অভিযোগ করেছিলেন এক মহিলা।

খ্যাতনামা শপিং সাইট। কাজেই ক্রেতাদের সন্তুষ্টির দিকে নজর তো রাখতেই হয়। আর তাতেই নজির গড়ল বিখ্যাত ই-কমার্স সংস্থা মিন্ত্রা (Myntra)। এক মহিলা ক্রেতার অভিযোগের জেরে এবার তাদের লোগোই পাল্টে ফেলছেন।

আভেস্তা ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার তরফে নাজ প্যাটেল নামে এক মহিলা গত বছর ডিসেম্বরে মিন্ত্রার লোগো নিয়ে মুম্বইয়ের অপরাধ দমন শাখায় অভিযোগ করেছিলেন। ওই মহিলার দাবি ছিল, মিন্ত্রার লোগো মহিলাদের পক্ষে বেজায় অপমানজনক। শুধু তাই নয়, এর পাশাপাশি, সংশ্লিষ্ট ই-কমার্স সংস্থার লোগো পাল্টানোর দাবিও তোলেন তিনি। আর তা না করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান। গোটা বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেন নাজ প্যাটেল। এরপরই নেটিজেনদের নজরে পড়ে বিষয়টি। খুঁটিয়ে দেখা হয় মিন্ত্রার লোগো। ব্যস , সমালোচনা সূত্রপাত সেখান থেকেই।

এর প্রেক্ষিতেই মুম্বইয়ের সাইবার ক্রাইম বিভাগের ডিসিপি রশ্মি কারান্ডিকর রিপোর্ট দেন, সত্যিই ওই লোগো মহিলাদের পক্ষে অপমানজনক। অভিযোগের প্রেক্ষিতে মিন্ত্রাকে ই-মেল পাঠায় মুম্বই পুলিশ। লোগো নিয়ে টানা বিতর্ক ও হইচইয়ের জেরে মিন্ত্রা ওয়েবসাইটের মালিকরা অবশেষে সিদ্ধান্ত নেন যে, লোগোই বদলে ফেলা হবে। তাঁদের আধিকারিকরা এসে পুলিশের সঙ্গে দেখা করেন। এবং আশ্বাস দেন যে, আগামী ১ মাসের মধ্যেই বদলে দেওয়া হবে ওই বিতর্কিত লোগো। মুম্বই পুলিশের সাইবার সেলে ই মেল করে এ ব্যাপারে প্রতিশ্রুতি দেন তাঁরা। জানা গিয়েছে, মিন্ত্রা শুধু তাদের সাইটের লোগো পাল্টে ফেলেই ক্ষান্ত হচ্ছে না, প্যাকেজিং ও অন্যান্য ক্ষেত্র থেকেও তারা পাল্টে দেবে এই লোগো।

Web Title: After complaint lodged myntra to change its logo

Next Story
সিংঘু-গাজিপুরে জমায়েত বাড়তেই ইন্টারনেট বন্ধের নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com