বড় খবর

কৃষক বিক্ষোভের জের, তড়িঘড়ি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান-স্থল বদল মুখ্যমন্ত্রী খট্টরের

গত দু’দিন ধরেই পাঞ্জাব-হরিয়ানা থেকে রাজধানীর দিকে চলেছে হাজার হাজার ট্রাক্টর। আর এতেই প্রমাদ গুনছেন হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী।

তীব্র হচ্ছে কৃষক আন্দোলন। আগামিকাল দিল্লির রাজপথে দেখা যাবে কয়েক হাজার ট্রাক্টরের ব়্যালি। গত দু’দিন ধরেই পাঞ্জাব-হরিয়ানা থেকে রাজধানীর দিকে চলেছে হাজার হাজার ট্রাক্টর। আর এতেই প্রমাদ গুনছেন হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী। কার্যত কৃষক আন্দোনের ভয়েই প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান স্থল বদলে ফেললেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। পানিপথের বদলে এবার খট্টর তেরঙা উত্তোলন করবেন পঞ্চকুলায়।

মুখ্যমন্ত্রীর প্রজাতন্ত্র দিবস উদযাপনের অনুষ্ঠান স্থলই বদলই শুধু নয়, কৃষক আন্দলনে ভীত হরিয়ানায় বিজেপি জোট সরকারের সব মন্ত্রীরাও। তাঁদের প্রজাতন্ত্র দিবস উদযাপনের জায়গারও পরিবর্তন হচ্ছে। সোনিপথ, হিসার, পতেয়াবাদ, রোহতক, কইথাল, জিন্দ. চড়কি দাদরি ও সিরসায় গিয়ে এবার আর তেরঙা উ্ত্তোলন করবেন না মন্ত্রীরা। তবে, সরকারিভাবে এই বদলের কোনও কারণ জানানো হয়নি।

হরিয়ানার মুখ্যসচিব বিজয় বর্ধনের দফতর থেকে পরিমার্জিত তালিকায় বলা হয়েছে, ‘প্রজাতন্ত্র দিবসের উদযাপন স্থলে যাওয়ার ক্ষেত্রে অতিথি-অভ্যাগতরা যেতে না পারলে সংশ্লিষ্ট জেলার ডেপুটি কমিশনাররা তেরঙা উ্ত্তোলন করবেন।’

এর আগে প্রজাতন্ত্র দিবসে হরিয়ানার রাজ্যপাল এস এন আর্যের পতাকা উত্তোলনের জায়গারও বদল করা হয়েছে। পাঞ্চকুলার বদলে এবার রাজ্যপাল আর্য রাজভবনেই জাতীয় পতাকা উত্তোলন করবেন। তবে, কারণ হিসাবে কোভিড-১৯ স্বাস্থ্যবিধির কথা বলা হয়েছে।

এদিন, প্রজাতন্ত্র দিবসের সরকারি অনুষ্ঠানগুলির নিরাপত্তা খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী খট্টার, উপমুখ্যমন্ত্রী দুষ্যন্ত চৌতালা, ডিজিপি মনোজ যাদব, গোয়েন্দা প্রধান অলোক মিত্তল ও অন্যান্য সরকারি আধিকারিকরা বৈঠক করেন। তারপরই এই রদবদল করা হয়। জানিয়ে দেওয়া হয় রাজ্যের কোন মন্ত্রী কোন জায়গায় প্রজাতন্ত্র দিবসে পতাকা উত্তোলন করবেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: After governor arya haryana cm manohar lal khattar s r day venue gets shifted

Next Story
এবার নাকুলা-য় ভারত-চিন সেনা সংঘর্ষ, বানচাল লাল-ফৌজের অনুপ্রবেশের চেষ্টা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com