scorecardresearch

বড় খবর

রাজীব হত্যা মামলায় সাজাপ্রাপ্তের প্যারোল মঞ্জুর

১৯৯১ সাল থেকে ভেলোরের এই কারাগারে রয়েছেন পেরারিভালান ওরফে আরিভু। ভেলোর কেন্দ্রীয় কারাগারেই যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত জীবনযাপন করেন রাজীব গান্ধী হত্যা মামলার সাজাপ্রাপ্ত পেরারিভালান।

রাজীব হত্যা মামলায় সাজাপ্রাপ্তের প্যারোল মঞ্জুর
রাজীব গান্ধী হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি এজি পেরারিভালানকে এক মাসের প্যারোল দিল ভেলোর সেন্ট্রাল জেল

রাজীব গান্ধী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি এজি পেরারিভালানের এক মাসের প্যারোল মঞ্জুর করল ভেলোর সেন্ট্রাল জেল। অসুস্থ বাবাকে দেখভাল করার জন্য তাঁকে এক মাসের জন্য মুক্তি দিল ভেলোরের এই সংশোধনাগার।

১৯৯১ সাল থেকে ভেলোরের এই সংশোধনাগারেই থাকতে হয়েছে পেরারিভালান ওরফে আরিভুকে। ভেলোর কেন্দ্রীয় সংশোধনাগারেই যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়ে জীবনযাপন করেছে রাজীব হত্যা মামলার এই সাজাপ্রাপ্ত।

উল্লেখ্য, এক সপ্তাহ আগে পেরারিভালান তাঁর ছিয়াত্তর বছর বয়সি বাবা জ্ঞানসেকরণের স্বাস্থ্যের অবনতির অবস্থা উল্লেখ করে ছুটির আবেদন জানান। সেই আবেদনের প্রেক্ষিতেই কারা বিভাগ তামিলনাড়ুর সরকারের যাবজ্জীবন কারাদণ্ড বিধি ১৯৮২ অনুসারে এই আবেদন মঞ্জুর করে। প্রসঙ্গত, ১৯৯১ সালের পর ২০১৭ সালেও বাবার অসুস্থতার কারণে একইভাবে ছুটি পেয়েছিলেন পেরারিভালান।

উল্লেখ্য, তামিলনাড়ুর শ্রীপেরুম্বুদুরে এক নির্বাচনী জনসভায় যোগ দিতে গিয়ে ১৯৯১ সালের ২১ মে এলটিটিইর আত্মঘাতী জঙ্গির হাতে নিহত হন তৎকালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ag perarivalan rajiv gandhi assassination case convict released on parole